রাজশাহী বৃহঃস্পতিবার, ২৩শে মে ২০২৪, ৯ই জ্যৈষ্ঠ ১৪৩১


লকডাউন শুরু হওয়া সাত জেলায় থামছে না ট্রেন


প্রকাশিত:
২২ জুন ২০২১ ১৯:১৯

আপডেট:
২৩ মে ২০২৪ ০০:২১

ফাইল ছবি

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে রাখতে মঙ্গলবার (২২ জুন) সকাল থেকে ঢাকার আশপাশের ৭ জেলায় লকডাউন কার্যকর করা হয়েছে। ঢাকার সঙ্গে দূরপাল্লার সব বাস চলাচল বন্ধ রয়েছে। লকডাউনে থাকা জেলাগুলোই বন্ধ রয়েছে লঞ্চ চলাচলও। তবে ঢাকা থেকে বিভিন্ন রুটে ট্রেন চলাচল অব্যাহত রয়েছে। যদিও লকডাউন থাকা জেলাগুলোর মধ্যে যেগুলোর ওপর দিয়ে রেলপথ রয়েছে সেসব জেলায় ট্রেন থামছে না। ফলে ওইসব জেলায় যাত্রী নামানো বা তোলা হচ্ছে না।

সকালে রাজধানীর কমলাপুর রেলস্টেশন থেকে একের পর এক ট্রেন ছেড়ে গেছে। তবে অন্যান্য দিনের তুলনায় যাত্রী কম। কাউন্টারে টিকিট বিক্রি শুরু হয় সময়মতো।

বাংলাদেশ রেলওয়ের নিয়ন্ত্রণ কক্ষের তথ্যানুসারে, নির্ধারিত সময় সকাল সাতটায় কমলাপুর থেকে চট্টগ্রামের উদ্দেশে ছাড়ে সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনটি। নির্ধারিত সময়ের ১০ মিনিট দেরিতে সকাল সাতটা ৫৫ মিনিটে কমলাপুর থেকে চট্টগ্রামের উদ্দেশে ছাড়ে মহানগর প্রভাতী। এটি বেলা ১১টা ৪৩ মিনিটে কুমিল্লা রেলস্টেশন অতিক্রম করছিল।

ঈশ্বরদী যাবেন কামরুল হাসান। এজন্য কমিউটার ট্রেনের জন্য অপেক্ষা করছিলেন কমলাপুর রেলস্টেশনে। জানান, ট্রেন বেলা ১২টা ২০ মিনিটে ছাড়বে। দেখি সময়মতো ছাড়ে কি না। এভাবে ট্রেনের জন্য যাত্রীরা অপেক্ষাও করছিলেন। জামালপুর যাওয়ার জন্য টিকিট পেতে কাউন্টারে অপেক্ষা করছিলেন সবুজ মিয়া ও শরীফুল আলম। তারা বললেন, টিকিট পাবে কি না জানি না।

কমলাপুর রেলস্টেশন সূত্রে জানা গেছে, লকডাউনে থাকা জেলাগুলোতে থামবে না কোনো ট্রেন, বন্ধ থাকবে লোকাল ট্রেনও।

রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন সোমবার (২১ জুন) রাতেই জানিয়েছেন- ঢাকা থেকে ছেড়ে যাওয়া কোনো ট্রেন লকডাউনের আওতায় থাকা জেলাগুলোতে থামবে না। লকডাউনে থাকা জেলাগুলোয় সব লোকাল ট্রেন বন্ধ থাকবে।

বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (পরিচালন) শাহাদাত আলী সরকার বলেন, ঢাকার কাছে চারটি জেলার মধ্যে গাজীপুর থেকে ঢাকায় তুরাগ ট্রেন সরাসরি চলাচল করে থাকে। এটি বন্ধ রয়েছে। ঢাকা থেকে গাজীপুর হয়ে ট্রেন চলাচল করবে, তবে গাজীপুর স্টেশনে থামবে না। নারায়ণগঞ্জ ও গোপালগঞ্জে ট্রেন চলাচল বন্ধ আছে। লকডাউনে থাকা অন্যান্য জেলায়ও ট্রেন থামছে না আবার কোথাও চলাচল করছে না।

 

 

আরপি/এসআর-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top