রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


প্রসূতির পেটে গজ, ৫ মাস পর মৃত্যু


প্রকাশিত:
১৪ এপ্রিল ২০২১ ১৫:৪৯

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১৩:২৩

ছবি: সংগৃহীত

সিজারিয়ান অপারেশনের প্রায় পাঁচ মাস পর এক নারীর পেট থেকে বের করা হয়েছে গজ (ব্যান্ডেজ)। গজ বের করার চার দিন পর ওই নারী বুধবার (১৪ এপ্রিল) রাতে ঢাকার একটি হাসপাতালে মারা গেছেন।বিষয়টি নিশ্চিত করেছেন প্রসূতির বাবা মোবারক হোসেন। মৃত ওই প্রসূতির বাড়ি কুমিল্লার মুরাদনগর উপজেলার মোগসাইর গ্রামে।

পারাবারিক সূত্র জানায়, গত বছর ৫ নভেম্বর রাতে মুরাদনগরের মোগসাইর গ্রামের রাসেল মিয়ার স্ত্রী শারমিন আক্তারকে (২৫) দেবিদ্বারের আল ইসলাম হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করা হয়।

কর্তব্যরত চিকিৎসক রোজিনা আক্তার তাকে দেখে জরুরি সিজার করতে পরামর্শ দেন। ডাক্তারের পরামর্শে সিজারে সম্মতি দিলে ওই দিনই ডাক্তার রোজিনা আক্তার ও ডা. শামীমা আক্তার লিন্টা তার সিজার করেন। সিজারে ছেলেসন্তানের জন্ম হয় তার।

৯ নভেম্বর সকালে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়। অপারেশনের কিছুদিন পর থেকে তার পেটে ব্যথা ও ক্ষত থেকে পুঁজ বের হতে থাকে। গত মঙ্গলবার (৬ এপ্রিল) শারমিনকে কুমিল্লার ময়নামতি ক্যান্টনমেন্ট জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সেখানে ডা. কর্নেল আবু দাউদ মো. শরীফুল ইসলামের নেতৃত্বে একদল চিকিৎসক তার পেটে অপারেশন করে গজ (ব্যান্ডেজ) বের করেন। পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে তাকে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে নিয়ে আসা হয়।

মৃত ওই প্রসূতির বাবা মোবারক হোসেন জানান, মঙ্গলবার (১৩ এপ্রিল) রাতে ধানমন্ডির বাংলাদেশ মেডিকেলে কলেজ হাসপাতালে মেয়ে মারা গেছে। গত দুই দিন শারমিন লাইফ সাপোর্টে ছিল। তার পাঁচ মাসের একটি ছেলেসন্তান আছে। শারমিনের বড় ভাই রুহুল আমিন বলেন, বোনের লাশ আমাদের বাড়িতে আছে। ১০টায় এখানে জানাজা হবে। দুপুর ১টায় তার স্বামীর বাড়িতে জানাজা ও দাফন হবে। দাফনের পর এ বিষয়ে আমারা মামলা করব।

কুমিল্লার ডেপুটি সিভিল সার্জন ডা. শাহাদাৎ হোসেন বলেন, তারা এখনো লিখিত অভিযোগ করেননি। তদন্ত করে দায়ীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরপি / এমবি-৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top