রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


ইমাম-মুয়াজ্জিনকে খাওয়ানো নিয়ে সংঘর্ষ, আহত ৪০


প্রকাশিত:
১৩ মার্চ ২০২১ ১৬:৩৫

আপডেট:
৪ মে ২০২৪ ০৮:১৮

ছবি: সংগৃহীত

সুনামগঞ্জের ছাতকে ইমাম-মুয়াজ্জিনকে খাওয়ানো নিয়ে প্রতিপক্ষের হামলায় দুইজন গুলিবিদ্ধ ও নারী, শিশুসহ উভয়পক্ষের অন্তত ৪০ জন আহত হয়েছেন। শুক্রবার বাদ-জুমা উপজেলার দোলারবাজার ইউনিয়নের মুক্তারপুর গ্রামে এ হামলার ঘটনা ঘটে। এ হামলার ঘটনার খবর পেয়ে ছাতক থানার জাহিদপুর ফাঁড়ির পুলিশ সদস্যরা তাৎক্ষনিক ভাবে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার বাদ-জুমা মুক্তারপুর গ্রামের মসজিদের ইমাম ও মুয়াজ্জিনকে একই গ্রামের রইছ আলীর বাড়িতে খাবার খাওয়াতে চাইলে বাধা দেন গ্রামবাসী। এ বিষয় নিয়ে ইসলাম উদ্দীনের সঙ্গে একই গ্রামের কালারাজা, আব্দুল খালিক, আব্দুল আলিম গংদের কথা কাটা-কাটি হয়। এ ঘটনাকে কেন্দ্র করে মসজিদ প্রাঙ্গণে চরম উত্তেজনা বিরাজ করে ও একপর্যায়ে হাতা-হাতির ঘটনা ঘটে।

পরে মসজিদ থেকে বের হয়ে বাড়িতে পৌঁছামাত্রই ইসলাম উদ্দীনের চাচা মন্তাজ আলীর বাড়িতে দেশীয় অস্ত্র ও পাখি শিকারের বন্দুক দিয়ে হামলা করেছেন প্রতিপক্ষের লোকজন। এ সময় ঘরের টিনে ইট-পাটকেল নিক্ষেপ ও ব্যাপক ভাংচুর করে।

এ ঘটনায় দুইজন গুলিবিদ্ধ ও নারী, শিশুসহ উভয়পক্ষের অন্তত ৪০ জন আহত হয়েছে বলে পুলিশ জানায়। আহতদের মধ্যে গুরুতর ১৬ জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ও অন্যান্য আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি ও চিকিৎসা দেয়া হয়েছে।

এ বিষয়ে জাহিদপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই পলাশ দাস জানান, সংঘর্ষের খবর পেয়ে তাৎক্ষনিক পুলিশ সদস্যরা ঘটনাস্থলে পৌঁছেছেন। বর্তমানে ঘটনাস্থলে পুলিশ রয়েছে। ছাতক থানার ওসি শেখ মোহাম্মদ নাজিম উদ্দীন জানান, এ ঘটনায় এখনো কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি।বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

আরপি/ এসআই-৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top