রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


রাবিতে শহীদ ফারুক দিবস পালিত


প্রকাশিত:
৮ ফেব্রুয়ারি ২০২১ ২৩:৫৫

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০৯:৩৯

ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ‘শহীদ ফারুক দিবস’ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের শাহ্ মখদুম হল সংলগ্ন শহীদ ফারুক স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন রাবি শাখা ছাত্রলীগ ও শাহ্ মখদুম হল কর্তৃপক্ষ। পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদ ফারুকের রুহের মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করেন তারা।

এসময় ছাত্রলীগ নেতাকর্মীরা বলেন, ২০১০ সালের এই দিনে পরিকল্পিতভাবে রাবিতে শিবিরের ক্যাডাররা ছাত্রলীগের নেতাকর্মীদের উপর সশস্ত্র হামলা চালায়। বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী ফারুক হোসেনকে নৃশংসভাবে হত্যা করে সৈয়দ আমীর আলী হল সংলগ্ন ম্যানহোলের মধ্যে ঢুকিয়ে রাখে। একই রাতে তারা ছাত্রলীগের আরও চার কর্মীর হাত ও পায়ের রগ কেটে দেয়।

নেতাকর্মীরা বলেন, শহীদ ফারুক হোসেনের আত্মদানকে শ্রদ্ধাভরে স্মরণ করে বাংলাদেশ ছাত্রলীগ পরিবার। এসময় শহীদ ফারুকের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জানায় নেতাকর্মীরা।

এদিকে দিবসটি উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে বাদ আসর দোয়া মাহফিলের আয়োজন করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এসময় শহীদ ফারুকের আত্মার শান্তি কামনায় মোনাজাত করা হয়। 

 

 

 

আরপি/এসআর-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top