রাজশাহী রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


বিভাগ স্নাতকের পরীক্ষা নিলে আপত্তি নেই রাবি প্রশাসনের


প্রকাশিত:
২ ফেব্রুয়ারি ২০২১ ০৫:৪৫

আপডেট:
৫ মে ২০২৪ ০১:৩০

ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্নাতক শেষ বর্ষের চুড়ান্ত পরীক্ষা নেওয়ার দাবিসহ তিন দফা দাবি নিয়ে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের সাথে সাক্ষাত করেছেন ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল। আজ সোমবার (১ ফেব্রুয়ারি) দুপুরে সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনে উপাচার্যের সাথে স্বাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন ইসলামী ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী মাহমুদ সাকী। তিনি বলেন, উপাচার্য আমাদের দাবিগুলো শুনেছেন। তিনি বলেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন চায় না শিক্ষার্থীদের শিক্ষাজীবনের একটা দিন নষ্ট হোক। বিভাগ পরীক্ষা নিতে চাইলে প্রশাসনের আপত্তি নেই। তিনি আমাদেরকে সংশ্লিষ্ট বিভাগের সভাপতি ও শিক্ষকদের সঙ্গে কথা তাদের রাজী করাতে বলেন। ‘বিশ্ববিদ্যালয় খোলার আগে হল খোলা হবে না বলেও জানিয়েছেন উপাচার্য’ যোগ করেন সাকী।

এ বিষয়ে জানতে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানকে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। পরবর্তীতে ক্ষুদে বার্তা পাঠিয়েও তার সাড়া পাওয়া যায়নি। তবে উপাচার্যের উদ্ধৃতি দিয়ে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা আজিজুর রহমান বলেন, বিভাগের একাডেমিক কমিটি যদি পরীক্ষা নিতে চায় তবে বিশ্বদ্যিালয় প্রশাসনের পক্ষ থেকে কোনো আপত্তি থাকবে না।

প্রসঙ্গত, এর আগে ৩১ জানুয়ারি হল খুলে পরীক্ষা নেওয়াসহ তিন দফা দাবিতে রাবি প্রশাসনকে পাঁচ দিনের আল্টিমেটাম দেয় বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থীরা।

 

আরপি/এসকে



আপনার মূল্যবান মতামত দিন:

Top