রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


অস্বচ্ছল শিক্ষার্থীদেরকে আর্থিক সহায়তার উদ্যোগ বেরোবি প্রশাসনের


প্রকাশিত:
১০ মে ২০২০ ২৩:২৪

আপডেট:
২ মে ২০২৪ ১৩:০৮

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ক্যাম্পাস

চলমান করোনা ভাইরাস এর প্রাদুর্ভাব মোকাবেলায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে গৃহীত বিভিন্ন উদ্যোগের অংশ হিসেবে অধ্যয়নরত পারিবারিকভাবে অস্বচ্ছল শিক্ষার্থীদের 'বিশ্ববিদ্যালয় তহবিল' থেকে এককালীন আর্থিক অনুদান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) প্রশাসন।

রবিবার দুপুরে বেরোবি রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামাল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিজ্ঞপ্তি

আর্থিক অনুদান পেতে আগ্রহী শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রদত্ত লিংকের মাধ্যমে আগামী ২০ মে এর মধ্যে আবেদন করতে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

ওয়েবসাইট ফর্ম

আবেদনে প্রদত্ত তথ্য অসম্পূর্ণ/ ভুল / অসত্য হলে আবেদনটি সরাসরি ভুল বলে গণ্য হবে। আবেদনকারীদের মধ্য থেকে বিভাগভিত্তিক নির্দিষ্ট সংখ্যক প্রকৃত অস্বচ্ছল ও দরিদ্র পরিবারের শিক্ষার্থীদেরকে বাছাই করা হবে। আর্থিক সাহায্য পাওয়ার মত যোগ্য শিক্ষার্থীদেরকে বাছাইয়ের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। বাছাইকৃত শিক্ষার্থীদেরকে এসএমএসের মাধ্যমে অনুদান প্রাপ্তির বিষয়টি জানানো হবে বলেও উল্লেখ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে মুখপাত্র তাবিউর রহমান প্রধান বলেন, অনেক শিক্ষার্থী রয়েছেন যারা টিউশনি করিয়ে বা অন্যকোন উপায়ের নিজের খরচ এমনকি অনেকে পরিবারের খরচ বহন করতো। কিন্তু করোনার এই প্রাদুর্ভাবের কারণে ক্যাম্পাস বন্ধ থাকায় তারা বাড়িতে বসে আছেন। এতে তাদের আর্থিকভাবে নানা সমস্যার মুখোমুখী হতে হচ্ছে। তাদের সাহায্যের উদ্যেশ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে এমন একটি মহৎ উদ্যোগ নেওয়া হয়েছে। যেহেতু অনেক শিক্ষার্থী আছেন সেক্ষেত্রে আবেদন প্রক্রিয়া দেওয়া হয়েছে। এখানে বাছাইপূর্বক যোগ্যদেরকে সাহায্য দেওয়া হবে বলে জানান তিনি। 

 

আরপি/ এএন



আপনার মূল্যবান মতামত দিন:

Top