রাজশাহী রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১


রাবির রোটার‌্যাক্ট ক্লাবের ত্রিশ বছর পূর্তি উৎসব


প্রকাশিত:
১৬ ফেব্রুয়ারি ২০২০ ০৭:৪৯

আপডেট:
৫ মে ২০২৪ ০১:১৮

রাবির রোটার‌্যাক্ট ক্লাবের ত্রিশ বছর পূর্তি উৎসব

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দুই দিনব্যাপী রোটার‌্যাক্ট ক্লাবের ত্রিশ বছর পূর্তি উৎসব উদযাপিত হয়েছে। শনিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ডীনস কমপ্লেক্স ভবনের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের সমাপনী অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের শুরুতে রাবি রোটার‌্যাক্ট ক্লাবের বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে। র‌্যালিটি রাবি রোটার‌্যাক্ট ক্লাবের অফিসের সামনে থেকে বের হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে অফিসের সামনে এসে মিলিত হয়। এরপর ক্লাব চত্বরে সামাজিক কল্যাণমূলক কাজের অংশ হিসেবে দুই শতাধিক অস্বচ্ছল শিক্ষার্থীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সাদেকুল আরেফিন মাতিন। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. আনন্দ কুমার সাহা, প্রফেসর ড. মোহাম্মদ চৌধুরী জাকারিয়া, প্রক্টর ড. মোহাম্মদ লুৎফর রহমান, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. লায়লা আরজুমান বানু এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় রোটার‌্যাক্ট ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহা ব্যবস্থাপক শাকিল মেরাজ, ক্লাবের সাবেক সভাপতি মৃদুল কুমার চাকি চঞ্চল।

রোটার‌্যাক্ট ক্লাবের বর্তমান সভাপতি মনিররুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে ডিস্ট্রিক্ট রোটার‌্যাক্ট রিপ্রেজেনটেটিভ রোটার‌্যাক্টর আবু বকর সিদ্দিক ও ক্লাবের উপদেষ্টা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মামুন আ. কাইউম বক্তব্য রাখেন। এছাড়া ক্লাবের বর্তমান ও সাবেক দুই শতাধিক সদস্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপস্থিত বক্তারা শিক্ষার্থীদের নেতৃত্ব বিকাশে সহশিক্ষা কার্যক্রমের উপর উপর গুরুত্বারোপ করেন।

প্রসঙ্গগত, গত শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) এ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর ক্লাবের বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের স্মৃতিচারণ, বিকেলে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হল খেলার মাঠে ফানুস উৎসবের আয়োজনের মধ্য দিয়ে প্রথম দিনের সমাপ্তি ঘটে।

 

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top