রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


ভিপি নুরুল হকের উপর হামলার প্রতিবাদে রাবিতে মশাল মিছিল


প্রকাশিত:
২৪ ডিসেম্বর ২০১৯ ০৬:২৬

আপডেট:
২৪ ডিসেম্বর ২০১৯ ০৮:০৮

ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) কার্যালয়ে ভিপি নুরুল হক সহ অন্যান্য নেতাকর্মীদের উপর হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যায়ে (রাবি) মশাল মিছিল ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ ও রাকসু আন্দোলন মঞ্চের নেতাকর্মীরা যৌথভাবে এ কর্মসূচি পালন করে।

সন্ধ্যা সাড়ে ছয়টায় মশাল মিছিলটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছন থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বুদ্ধিজীবী চত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, বিজয়ের এ মাসে মুক্তিযুদ্ধমঞ্চ নামের একটি সংগঠন সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। যা মুক্তিযোদ্ধাদের চেতনাকে ক্ষুন্ন করছে। ডাকসুর কাযার্লয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পৃষ্ঠপোষকতা নৃশংস হামলা চালানো হয়েছে। বিশ্ববিদ্যালয় আজ সন্ত্রাসীদের আশ্রয় কেন্দ্রে পরিণত হয়েছে।

অভিযোগ করে বক্তারা বলেন, এর আগে ভিপি নূরসহ সাধারণ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ওপর ৮ বার হামলা করা হয়েছে কিন্তু কাউকে বিচারের আওতায় নিয়ে আসেনি বিশ্ববিদ্যালয় প্রশাসন। হামলার সময় নুরদের বাচানোর জন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কেউ এগিয়ে আসেনি। এসময় তারা হামলাকারীদের দ্রুত বিচারের আওতায় নিয়ে আসার দাবি জানান।

এ সময় সাধারণ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মাযহারুল ইসলাম এর সঞ্চালনায় বক্তব্য দেন ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক মহব্বত হোসেন মিলন, রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক আব্দুল মজিদ অন্তর, সাধারণ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক মুর্শেদুল আলম।

আরপি/ এএস



আপনার মূল্যবান মতামত দিন:

Top