রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


রাজশাহী কলেজে যথাযথ মর্যাদায় গণহত্যা দিবস পালিত


প্রকাশিত:
২৫ মার্চ ২০২৪ ২১:৫৩

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ১৮:২২

ছবি: রাজশাহী পোস্ট

রাজশাহী কলেজে যথাযথ মর্যাদায় ২৫শে মার্চ গণহত্যা দিবস-২০২৪ পালিত হয়েছে।  সোমবার (২৫ মার্চ) সকাল সোয়া ১০টার দিকে কর্মসূচির অংশ হিসেবে শেখ রাসেল দেয়ালিকায় দিবস উপলক্ষ্যে বিশেষ দেয়ালিকার উদ্বোধন করা হয়। পরে বেলা সাড়ে ১০টায় কলেজ অডিটোরিয়ামে বীর মুক্তিযোদ্ধা সম্মাননা, স্মৃতিচারণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মুস্তাফিজুর রহমান খান আলম ও বীর মুক্তিযোদ্ধা সাইদুল ইসলাম।

এছাড়াও শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ, সাহিত্য ও সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মোসা: ইয়াসমীন আকতার সারমিনসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বীর মুক্তিযোদ্ধাগণ ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের বীরত্বগাঁথা, দেশের জন্য ভালোবাসা ও আত্মত্যাগের কথা তুলে ধরেন। বীর মুক্তিযোদ্ধা মুস্তাফিজুর রহমান খান আলম বলেন, মুক্তিযোদ্ধারা দেশপ্রেমে উজ্জীবিত হয়ে আধুনিক অস্ত্রে সজ্জিত পাক-হানাদার বাহিনীর বিরুদ্ধে প্রথমে প্রতিরোধ ও পরে বীরবিক্রমে যুদ্ধ করে তাদের পরাজিত করতে সক্ষম হয়।

বীর মুক্তিযোদ্ধা মো: সাইদুল ইসলাম বলেন, আমরা কোন লোভ-লালসা নিয়ে দেশের জন্য যুদ্ধ করিনি, আমরা যুদ্ধ করেছি দেশকে স্বাধীন করার জন্য।

সভাপতির বক্তব্যে কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহাঃ আব্দুল খালেক বলেন, শিক্ষার্থীরা যেন মুক্তিযুদ্ধ সম্পর্কে সঠিক ইতিহাস জানতে পারে, এ জন্য মুক্তিযোদ্ধাদের নিয়ে আজকের এ আয়োজন। বীর মুক্তিযোদ্ধাদের স্মৃতিচারণ আমাদের জ্ঞানকে আরও সমৃদ্ধ করবে।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top