রাজশাহী মঙ্গলবার, ১৬ই জুলাই ২০২৪, ২রা শ্রাবণ ১৪৩১


দেশসেরা কলেজের ভূয়সী প্রশংসায় বিএনসিসির ডিজি


প্রকাশিত:
৬ সেপ্টেম্বর ২০২৩ ০৭:০১

আপডেট:
১৬ জুলাই ২০২৪ ১২:২৮

ছবি: সংগৃহীত

দেশসেরা রাজশাহী কলেজের ভূয়সী প্রশংসা করে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের (বিএনসিসি) মহাপরিচালক (ডিজি) বিগ্রেডিয়ার জেনারেল ওমর সাদী বলেছেন, বিখ্যাত এই কলেজের নাম অনেক শুনেছি কিন্তু আসার তেমন সুযোগ হয়নি। এখানে আসতে পেরে আমি অনেক আনন্দিত। আসলেই এটি একটি দেশসেরা শিক্ষা প্রতিষ্ঠান।

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে রাজশাহী কলেজ শিক্ষক মিলনায়তনেম নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্যাডেট, বিটিএফও, বিএনসিসিও, পিইউও, টিইউওদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ক্যাডেটদের প্রতি ভালো মানুষ হওয়ার অনুরোধ জানিয়ে তিনি বলেন, সমাজে তোমরা নিজেদের জায়গা তৈরি করে নাও। জীবনে শৃঙ্খলা না থাকলে কখনো সফলতা লাভ করা সম্ভব নয়। শৃঙ্খল জীবন যাপন করলে শুধু এই জগতে নয়; পরজগতেও এর সুফল পাওয়া সম্ভব।

তিনি আরো বলেন, তোমাদের সবদিক দিয়ে নিজেদের যোগ্য করে গড়ে তোলা উচিৎ। এজন্য প্রয়োজন জ্ঞানার্জন করা। যা তোমাদের ভালো কাজ করতে উৎসাহ দিবে। তোমাদের অবশ্যই দেশের জন্য ভালো কাজ করতে হবে। তোমাদের এমন স্বপ্ন দেখা উচিত যা কাঙ্খিত লক্ষ্য অর্জন না হওয়া পর্যন্ত তোমাকে জাগিয়ে থাকতে সহায়তা করবে।

এর আগে সকাল ১০ টায় রাজশাহী কলেজে পৌছালে তাকে বিএনসিসি ইউনিট ফুলেল শুভেচছা এবং গার্ড অব অনার প্রদান করে।

পরে ডিজি ক্যাডেটদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং ফটো সেশনের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহা: আব্দুল খালেক, উপাধ্যাক্ষ প্রফেসর মোহা: ওলিউর রহমান, মহাস্থান রেজিমেন্টের কমান্ডার লেফটেন্যান্ট এ কে ইকবাল হোসেন, রেজিমেন্ট এডজুটেন্ট মেজর মো. রফিকুল রাফিসহ অন্যান্য শিক্ষকগণ।

 

আরপি/এমএএইচ 



আপনার মূল্যবান মতামত দিন:

Top