রাজশাহী শনিবার, ২২শে জুন ২০২৪, ৯ই আষাঢ় ১৪৩১


জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন রাজশাহী কলেজ


প্রকাশিত:
২৩ মার্চ ২০২৩ ০৫:৫৪

আপডেট:
২২ জুন ২০২৪ ১৬:৩৬

ছবি: রাজশাহী পোস্ট

জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে দেশসেরা রাজশাহী কলেজ। আন্তঃকলেজ ভিত্তিক এই প্রতিযোগিতায় ময়মনসিংহের আনন্দমোহন কলেজকে পরাজিত করে রাজশাহী কলেজ বিতর্ক দল।

মঙ্গলবার (২১ মার্চ) রাজধানীর নটর ডেম কলেজ কেন্দ্রে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।

চ্যাম্পিয়ন দলে বিতার্কিক হিসেবে অংশগ্রহণ করেন কলেজের গণিত বিভাগের সুমাইয়া আনোয়ার পূর্ণা, পদার্থবিজ্ঞান বিভাগের ছাব্বির আহমেদ বিশ্বাস ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের হারুন অর রশিদ। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাম্যসাথী ভৌমিক।

জানা যায়, জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত এই প্রতিযোগিতায় শুরুতে উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতা সম্পন্ন হয়। ধারাবাহিকভাবে নির্বাচিত ৮টি দল ঢাকায় চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করে। প্রতিটি পর্বই ছিল নক-আউট পর্ব। এদের মধ্যে ফাইনালসহ চূড়ান্ত ৩ পর্বের প্রতিটিতেই শ্রেষ্ঠ বক্তা নির্বাচিত হন সুমাইয়া আনোয়ার পূর্ণা।

এ বিষয়ে চাম্পিয়ন দলের সদস্য সুমাইয়া আনোয়ার পূর্ণা বলেন, নিজের প্রিয় সংগঠন রাজশাহী কলেজ মিরর ডিবেটিং ক্লাব ও নিজের কলেজকে প্রতিনিধিত্ব করা সত্যিই অনেক গর্বের। কলেজের জন্য একটা চ্যাম্পিয়নশিপ আনতে পেরে সত্যিই খুব ভালো লাগছে। এই সম্মান যেন অব্যাহত রাখতে পারি সেই চেষ্টা ক্লাবের পক্ষ থেকে সবসময় থাকবে।

এদিকে, বিতর্কে জাতীয় পর্যায়ে চাম্পিয়ন হওয়ায় বিতর্ক দলের সকলকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছেন রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক।

 

 

আরপি/এসআর-১৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top