রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা ফেব্রুয়ারি ২০২৩, ২০শে মাঘ ১৪২৯


‘শুধু সার্টিফিকেট অর্জন নয়, দেশপ্রেমের সঠিক শিক্ষা নিতে হবে’


প্রকাশিত:
২৫ জানুয়ারী ২০২৩ ১৭:১৮

আপডেট:
২৫ জানুয়ারী ২০২৩ ১৮:৫৫

বক্তব্য রাখছেন রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহা: আব্দুল খালেক

রাজশাহী কলেজে বঙ্গবন্ধু বিষয়ক শীর্ষক সেমিনারে কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহা: আব্দুল খালেক বলেন, জাতির পিতা  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুবকদের সাহসীকতা ও দেশপ্রেমে উজ্জীবিত হয়ে সোনার বাংলা গঠনে কাজ করার নির্দেশ দিয়েছিলেন। শুধু সার্টিফিকেট অর্জন নয় দেশপ্রেমের সঠিক শিক্ষা নিয়ে শিক্ষার্থীদের সুনাগরিক হতে হবে।

বুধবার (২৫ জানুয়ারি ২০২৩) সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে কেন্দ্র করে রাজশাহী কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের আয়োজনে অনুষ্ঠিত সেমিনারে অধ্যক্ষ এসব কথা বলেন।

অনুষ্ঠানটিতে বঙ্গবন্ধুর আত্মত্যাগ, আদর্শ, দেশপ্রেম ও সাহসীকতা সহ বিভিন্ন বিষয় সুনিপুণভাবে তুলে ধরা হয়।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক মোঃ তায়েজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহা: আব্দুল খালেক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাধ্যক্ষ মো ওলিউর রহমান। এ সময় তিনি রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষার্থীদের যুক্তিতর্ক ও তথ্য উপস্থাপনের মাধ্যমে সত্য প্রতিষ্ঠিত করfর আহবান জানান অধ্যক্ষ।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, সেমিনার বা আলোচনা সভায় মাথা নিচু করে বসে না থেকে বক্তৃতা দেওয়ার গুন বৃদ্ধি করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ, সাহসীকতা ও দেশপ্রেমে উজ্জীবিত হয়ে সোনার বাংলা গঠনে কাজ করতে হবে। জাতির পিতা  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুবকদের সাহসীকতা ও দেশপ্রেমে উজ্জীবিত হয়ে সোনার বাংলা গঠনে কাজ করার নির্দেশ দিয়েছিলেন। শুধু সার্টিফিকেট অর্জন নয় দেশপ্রেমের সঠিক শিক্ষা নিয়ে শিক্ষার্থীদের সুনাগরিক হতে হবে।

এছাড়াও সেমিনারে মূখ্য আলোচক হিসেবে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক নাসরিন বানু বঙ্গবন্ধুর জীবনী ও মুক্তিযুদ্ধ কালিন ঘটনা প্রাবাহ শিক্ষার্থীদের মাঝে উপস্থাপন করেন। 


বিষয়:


আপনার মূল্যবান মতামত দিন:

Top