রাজশাহী মঙ্গলবার, ১৪ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১


বিআরইউডিএফ সভাপতি বৃষ্টি, সম্পাদক শামীম


প্রকাশিত:
২৯ অক্টোবর ২০২১ ০৯:২৩

আপডেট:
১৪ মে ২০২৪ ২২:৫১

ফাইল ছবি

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) বিতার্কিকদের অন্যতম সংগঠন বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেট ফোরাম (বিআরইউডিএফ) নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী বৃষ্টি প্রামাণিক এবং জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থী শামীম আহমেদকে সাধারণ সম্পাদক করে (২০২১-২২) সেশনের জন্য ৩১ সদস্য বিশিষ্ট এই কমিটি ঘোষণা করা হয়।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সন্ধ্যায় অনলাইনে এক আলোচনা সভায় দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে বিআরইউডিএফ এর নতুন কমিটির পুর্ণাঙ্গ তালিকা প্রকাশ করা হয়।

বৃষ্টি প্রামাণিক এর সঞ্চালনায় এই আলোচনা সভায় অনলাইনে যুক্ত ছিলেন বিআরইইডিএফ এর উপদেষ্টামন্ডলীর সদস্যসহ সংগঠনটির সাবেক ও বর্তমান সদস্যরা।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি রেদোয়ানুর রহমান প্রান্ত, প্রকাশ রায়, যুগ্ম সাধারণ সম্পাদক ইশতিয়াক ইসলাম খান, সাংগঠনিক সম্পাদক মোস্তফা কে মুরাদ আহমেদ, তাহেরুল ইসলাম মাসুদ, কোষাধ্যক্ষ ইসরাত জাহান টুম্পা। এছাড়াও কমিটিতে রয়েছেন জান্নাতুজ্জাহান লাবনী, রেনী আক্তার, জান্নাতুননাহার তুলি, কাওছার সরকার, যুথী রানী, মুশফিক খান আকাশ, ফারুক হোসেইন, রিশাদ নূর, শামীম ওসমান, পরিতোষ রায়, লিমন ইসলাম, তাজরিমিন তানফী, আবদুল্লাহ আল নোমান, আবদুল খালেক, শ্যামল সিদ্দীক, রাকিব হোসেইন সজীব, সারাবান তহুরা, ফাতেমাতুজ্জোহুরা সোনালি, রুকাইয়া শাহ তুশি, এরশাদসহ প্রমুখ।

নব নির্বাচিত সাধারণ সম্পাদক শামীম আহমেদ বলেন, ‘বিশ্ববিদ্যালয় জীবনে আমি বিআরইউডিএফ এর কাছে অনেক বেশি ঋণী। ঋণের পরিমাণ আরও বেড়ে গেলো। নিজের জায়গা থেকে সঠিকভাবে দায়িত্ব পালনের সর্বোচ্চ চেষ্টা করবো। যুক্তিতে মুক্তি হোক, এগিয়ে যাক ভালোবাসার সংগঠন।’

সংগঠনকে যুক্তি তর্কে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সকলের সহযোগিতা কামনা করে নবনির্বাচিত সভাপতি বৃষ্টি প্রামাণিক বলেন, ‘বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম সংগঠন হলো বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেট ফোরাম( বিআরইউডিএফ)। গুটি গুটি পায়ে চলতে চলতে আজ প্রধান দায়িত্বপ্রাপ্ত হয়েছি। এটা যেমন আমার কাছে অনেক বড় কিছু পাওয়া সাথে সাথে দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করার একটা দুশ্চিন্তাও রয়েছে। তবুও আমার জায়গা থেকে যথাযথভাবে দায়িত্ব পালন করার চেষ্টা করবো।’

উল্লেখ্য, বেগম রোকেয়া ইউনিভার্সিটি ডিবেট ফোরাম (বিআরইউডিএফ) ২০১৬ সালে আহ্বায়ক কমিটির মাধ্যমে যাত্রা শুরু করে।

 

 

আরপি/এসআর-১৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top