রাজশাহী মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


রাবি শিক্ষকের বিরুদ্ধে অধিভুক্ত ইন্সটিটিউট অধ্যক্ষের থানায় অভিযোগ


প্রকাশিত:
৯ সেপ্টেম্বর ২০২১ ০০:০৩

আপডেট:
৯ সেপ্টেম্বর ২০২১ ০০:০৬

ফাইল ছবি

অতর্কিত মারধর ও প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ এনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক এফ এম আলী হায়দারের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজশাহী ইন্সটিটিউট অব বায়োসায়েন্সসের অধ্যক্ষ হাফিজুর রহমান থানায় অভিযোগ করেছেন। বুধবার (০৮ সেপ্টেম্বর) রাজশাহীর মতিহার থানায় তিনি এ অভিযোগ দায়ের করেন।

অভিযোগে পত্রে বলা হয়েছে, গতকাল দুপুরে রাজশাহী ইন্সটিটিউট অব বায়োসায়েন্সসের পরিচালক পর্ষদের মিটিং চলাকালে অধ্যাপক এফ এম আলী হায়দার মিটিং রুমে প্রবেশ করে রেজুলেশন বহিসহ মিটিং এর গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিনিয়ে নেন। অতর্কিতভাবে মিটিংয়ে উপস্থিত সদস্যদের সামনেই হাফিজুর রহমান এলোপাথাড়ি মারধর করেন এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে প্রাণনাসের হুমকি দেন। আত্মরক্ষার্থে মিটিং রুমের বাইরে আসলে তার সাথে আসা মুকুল (৩২) সহ চার-পাঁচ জন আবারও এলোপাথাড়ি মারধর করে এবং অফিসে থাকা সাড়ে তিন লক্ষ টাকা ছিনিয়ে নিয়ে যায়।

এবিষয়ে জানতে চাইলে মামলার বিবাদি বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক এফ এম আলী হায়দার বলেন, আমি হার্টের রুগি। আমার আর্থ্রাইটিসের সমস্যা ঠিকমতো চলতে পারিনা। আমি কিভাবে ওকে মারধর করবো। এছাড়াও তিনি বলেন, অভিযোগে তিনি অধ্যক্ষ হিসেবে দাবি করেছেন। কিন্তু ঔ ইন্সটিটিউটের অধ্যক্ষ শামিমা বেগম। তিনি অধ্যক্ষ সেঁজে আছেন।

অধ্যক্ষের বিষয়ে জানতে চাইলে হাফিজুর রহমান বলেন, শামিমা বেগম ভারপ্রাপ্ত হিসেবে ছিলেন। অনেক আগেই আমাকে অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। ইন্সটিটিউটের ওয়েবসাইটে এটা এখনো পরিবর্তন করা হয়নি।

অভিযোগের বিষয়ে মতিহার থানার ওসি আনোয়ার আলী তুহিন বলেন, একটি অভিযোগ পেয়েছি। এটা তদন্তের পর্যায়ে আছে। তদন্ত শেষ হলে সিদ্ধান্ত নেওয়া হবে।

 

 

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top