রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নতুন উপাচার্য মোস্তাক হোসেন


প্রকাশিত:
২৮ মে ২০২১ ১৯:৫২

আপডেট:
২৮ মে ২০২১ ২০:২৩

ছবি: মোস্তাক হোসেন তুহিন

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) নতুন উপাচার্য (ভিসি) হিসেবে নিয়োগ পেয়েছেন ডা. এ জেড এম মোস্তাক হোসেন তুহিন। তিনি ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের সাবেক অধ্যাপক ও স্বাচিপ নেতা।

বৃহস্পতিবার স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

চিকিৎসা শিক্ষা-১ শাখার উপসচিব মোহাম্মদ আবদুল কাদের স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও আচার্যের অনুমোদনক্রমে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন, ২০১৬ এর ১২ (১) ধারা অনুসারে ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের সাবেক অধ্যাপক ডা. এ জে এম মোস্তাক হোসেনকে রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) পদে নিয়োগ করা হলো।

এতে বলা হয়, উপাচার্য হিসেবে অধ্যাপক মোস্তাক হোসেনের নিযুক্তির মেয়াদ চার বছর হবে। এই পদে তিনি সরকারি চাকরিতে আহরিত সর্বশেষ প্রাপ্ত বেতনের সমপরিমাণ বেতনভাতাদি প্রাপ্য হবেন। তিনি উপাচার্য পদ সংশ্লিষ্ট অন্যান্য সুযোগ-সুবিধা ভোগ করবেন।

উপাচার্য রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয় আইন, ২০১৬ এর ১৩ ধারা অনুযায়ী তার দায়িত্ব পালন করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যে কোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন। জনস্বার্থে জারি করা এ আদেশ যোগদানের তারিখ থেকে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

ডা. এ জেড এম মোশতাক হোসেন রাজশাহী মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগ ও রাজশাহী মহানগর ছাত্রলীগসহ ছাত্রলীগের জাতীয় পরিষদের সঙ্গেও সম্পৃক্ত ছিলেন।

আরপি/ এস



আপনার মূল্যবান মতামত দিন:

Top