রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


রাবিতে আবারও মিলল মর্টার শেল


প্রকাশিত:
২১ মে ২০২১ ২২:১৩

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৫:৪৩

ছবি: মর্টার শেল

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বধ্যভূমি এলাকায় আবারও একটি মর্টার শেল পাওয়া গেছে। শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয় সংলগ্ন পশ্চিম বুধপাড়া এলাকায় এক ব্যক্তির জমিতে এটি পাওয়া যায়। নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম সিদ্দিকুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে বৃহস্পতিবার (২০ মে) বিকেলে একই স্থানে ৪টি মর্টার শেল পাওয়া যায়।

মতিহার থানার ওসি এসএম সিদ্দিকুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের গণকবরের মাটি দিয়ে জমি ভরাট করার সময় মর্টার শেলটি পাওয়া যায়। বৃহস্পতিবার মেলে আারও ৪টি মর্টার শেল। এগুলো পুলিশি প্রহরায় রাখা হয়েছে। বগুড়া থেকে সেনাবাহিনীর বোমা নিষ্ক্রিয়করণ ইউনিট এসে এগুলো নিস্ক্রিয় করবে।

জমির মালিক মুংলা জানান, নিজের জমি ভরাট করার জন্য এক ঠিকাদারের কাছ থেকে বিশ্ববিদ্যালয়ের ৪০ ট্রাক মাটি কেনেন তিনি। মাটিগুলো বিশ্ববিদ্যালয়ের ভেতরের একটি গণকবর এলাকা থেকে নেওয়া হয়। কেনার পর এক মাস নিজ জমিতে ফেলে রাখা হয় সে মাটি। বৃহস্পতিবার এক শিশু কাদামাটি মনে করে একটি মর্টার শেল বাড়ি নিয়ে যাচ্ছিল। পরে পানিতে ধুয়ে দেখা যায় সেটি মর্টার শেল। পরে জমি ভরাট করার সময় একে একে আরও তিনটি মর্টার শেল পাওয়া যায়। শুক্রবারও একইভাবে জমি ভরাট করার সময় আরো একটি মর্টার শেল মিলেছে। 

 

 

আরপি/এসআর-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top