রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

রাবিতে সোনালী ব্যাংক শাখার উদ্বোধন


প্রকাশিত:
১৮ জানুয়ারী ২০২১ ২২:৫৫

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১২:০৫

ছবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সোনালী ব্যাংকের একটি নতুন শাখা স্থাপন করা হয়েছে। সোমবার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম মিলনায়তনের মুল ফটকে এর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, রাবি দেশের দ্বিতীয় বৃহত্তম বিশ্ববিদ্যালয়। এখানে ৩৮ হাজার শিক্ষার্থী, ১২০০ এর বেশি শিক্ষক, ৬ হাজার কর্মকর্তা-কর্মচারি আছেন। এখনে আরেকটি ব্যাংকের প্রয়োজন ছিল। শিক্ষক সমিতির চেষ্টায় আরেকটি রাষ্ট্রায়ত্ত ব্যাংক সোনালী ব্যাংকে অনুমোদন দেওয়া হয়েছে। সুষম সেবা প্রধানের জন্য ব্যাংক স্টাফ সহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদেরকে এক আত্মিক বন্ধনে আবদ্ব করার আহ্বান জানান তিনি অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান প্রধান।

রাজশাহী অফিসের জেনারেল ম্যানেজার মীর হাসান মোহা. জাহিদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, সোনালী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর আফজাল করিম, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আশরাফুল আলম খান। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল আরিফ, রেজিস্ট্রার অধ্যাপাক আবদুস সালাম, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান প্রমুখ।

প্রসঙ্গত, রাবিতে দীর্ঘ ৫৫ বছর ধরে ব্যাংকিং সেবা দিয়ে আসছে অগ্রণী ব্যাংক। সময়ের শিক্ষা বিশ্ববিদ্যালয়ের কলেবর বাড়লেও একটি মাত্র শাখা হওয়ায় অর্থনৈতিক লেনদেনে বিভিন্ন সমস্যার সম্মুখিন হতো শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারিরা। সময় ও কষ্ট লাঘবে দীর্ঘদিন ধরে অন্য একটি ব্যাংক শাখা স্থাপনের দাবি জানিয়ে আসছিল শিক্ষক-শিক্ষার্থীরা। নতুন এই ব্যাংক স্থাপনে বিভিন্ন জটিলতাকে লাঘব করবে বলে সংশ্লিষ্টরা আশাবাদি।

 

আরপি/টিএস-১০

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top