রাজশাহী শুক্রবার, ৩০শে অক্টোবর ২০২০, ১৫ই কার্তিক ১৪২৭

চারঘাটে ‘নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী’ বিট পুলিশিং সমাবেশ


প্রকাশিত:
১৭ অক্টোবর ২০২০ ২০:৩৫

আপডেট:
৩০ অক্টোবর ২০২০ ০৪:৫৬

বিট পুলিশিং সমাবেশ। ছবি: প্রতিনিধি

দেশব্যাপী নারী নির্যাতন, ধর্ষণ, যৌন হয়রানী ও নারীর প্রতি সহিংসতার প্রতিবাদে রাজশাহীর চারঘাট উপজেলার ৬টি ইউনিয়ন এবং ১টি পৌরসভায় বিট পুলিশিং মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৭ অক্টোবর) সকাল ১০টায় একযোগে পৃথক-পৃথক স্থানে এই কর্মসূচি পালিত হয়।

চারঘাট পৌরসভা বিট পুলিশিং এর আয়োজনে উপজেলা সদরে মানববন্ধন শেষে উপজেলা পরিষদের হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে স্বাগত বক্তব্য রাখেন চারঘাট থানার অফিসার ইনচার্জ সমিত কুমার কুন্ডু।

সমিত কুমার কুন্ডু বলেন, উন্নত দেশের আদলে বাংলাদেশে প্রতিষ্ঠিত বিট পুলিশিং সেবা কার্যক্রমের মাধ্যমে শুধু ধর্ষণ নয়, যে কোন অন্যায়ের বিরুদ্ধে ন্যায় ও নিষ্ঠার সাথে কাজ করা হবে। এজন্য জনগণকে সোচ্চার হওয়া সহ পুলিশকে সহায়তা করার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন চারঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান ফকরুল ইসলাম। প্রধান বক্তা ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিয়তি রানী কৈরী।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সদস্য সাইফুল ইসলাম বাদশা, চারঘাট পৌর মেয়র জাকিরুল ইসলাম বিকুল, পৌর আ'লীগের সভাপতি সাজ্জাদ হোসেন, সাধারণ সম্পাদক একরামুল হক, ছাত্রলীগের সাধারণ সম্পাদক রায়হানুল হক রানা প্রমুখ।

মডেল থানার এসআই পারভেজ আহমেদের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলরবৃন্দ, শিক্ষক-শিক্ষার্থী, সুশীল সমাজের প্রতিনিধি, থানা পুলিশের অন্যান্য অফিসার বৃন্দ ও স্থানীয় গণমাধ্যম কর্মী।

সভায় বক্তারা ধর্ষণের বিরুদ্ধে সবাইকে প্রতিবাদী হওয়ার আহবান জানিয়ে বলেন, যে দেশের প্রধানমন্ত্রী ও স্পিকার নারী, সেই দেশে নারী নির্যাতন মেনে নেয়া যায় না। আমরা সোনার বাংলায় নারী-পুরুষ এক সাথে কাজ করতে চাই। এজন্য দরকার সম্মিলিত প্রচেষ্টা এবং সামাজিক আন্দোলন।

 

আরপি/আআ




আপনার মূল্যবান মতামত দিন:

Top