রাজশাহী শুক্রবার, ৩০শে অক্টোবর ২০২০, ১৫ই কার্তিক ১৪২৭

রাজশাহীতে জোরপূর্বক ঘর নির্মাণের অভিযোগ


প্রকাশিত:
১৭ অক্টোবর ২০২০ ১৯:২০

আপডেট:
৩০ অক্টোবর ২০২০ ০৪:৪৬

সংবাদ সম্মেলন

রাজশাহীর তানোর উপজেলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে এক কৃষকের আম বাগান দখল করে জোরপূর্বক ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। তাতে বাধা দেয়ায় ওই কৃষক ও তার পরিবারের ওপর হামলা এবং হুমকি-ধামকি দেয়ার অভিযোগও উঠেছে। শনিবার (১৭ অক্টোবর) বেলা ১১টায় রাজশাহী প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেছে ভুক্তভোগী পরিবার।

ভুক্তভোগী ওই কৃষকের নাম ছলিম উদ্দিন। তিনি উপজেলার টকটকিয়া গ্রামের মৃত কসিম উদ্দীনের ছেলে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ছলিম উদ্দিন জানান, ২৫ সেপ্টেম্বর তার ক্রয়কৃত আম বাগানে একই গ্রামের কসিমুদ্দিনের ছেলে এলাকার চিহ্নিত মাদকসেবী হাশেম উদ্দীন ১০-১২ জনকে সঙ্গে নিয়ে গাছ কেটে ফেলে সেখানে অবৈধভাবে টিন ও বাঁশ দিয়ে ঘর নির্মাণ করতে থাকে। এতে বাধা দেয়ায় হাশেম উদ্দীন ও তার লোকজন তাদের ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে তানোর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ ঘটনায় গত ২৮ সেপ্টেম্বর আদালতে মামলা দায়ের করলে আদালত সেখানে ঘর নির্মাণ বন্ধ করে ১৪৪ ধারা জারি করেন।

তিনি জানান, হাশেম উদ্দীন নিষেধাজ্ঞা অমান্য করে পুনরায় ঘর নির্মাণ করলে পরে ১০ অক্টোবর আদালত আবারো ঘর নির্মাণে নিষেধাজ্ঞা ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে তানোর থানার অফিসার ইনচার্জকে নির্দেশ দেন। আদালতের নির্দেশে পুলিশ ঘটনাস্থলে গেলে তারা কাজ বন্ধ রাখে। তবে পুলিশ চলে যাওয়ার পর পুনরায় নির্মাণ কাজ শুরু করে। এছাড়া তাদের হুমকি-ধামকিও দেয়া হচ্ছে। বর্তমানে তারা নিরাপত্তা নিয়ে শঙ্কিত। এ ঘটনায় প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন ভুক্তভোগীরা।

এবিষয়ে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে নির্মাণ কাজ বন্ধ রাখতে পুলিশের পক্ষ থেকে কঠোর নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

 

আরিপ/আআ




আপনার মূল্যবান মতামত দিন:

Top