রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

বাঘায় দিনের আলো হিজরা সংঘের সেমিনারে কর্মসংস্থানের দাবি


প্রকাশিত:
২৩ সেপ্টেম্বর ২০২০ ২১:৫৩

আপডেট:
৪ মে ২০২৪ ০৬:২১

বাঘায় দিনের আলো হিজরা সংঘের সেমিনার


তৃতীয় লিঙ্গের সংগঠন ‘দিনের আলো হিজরা সংঘে’র আয়োজনে রাজশাহীর বাঘায় এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২২-সেপ্টেম্বর) উপজেলা সম্মেলন কক্ষে মানুষের জন্য ফাউন্ডেশন এর সহযোগিতায় এ সেমিনার অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনারে বর্তমান সরকারের নিকট হিজরা সম্প্রদায়ের জন্য কোটা ভিত্তিক কর্মসংস্থানের দাবি জানানো হয়।

সংগঠনের সভাপতি মহনার সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক এ্যাড: লায়েব উদ্দিন লাভলু বলেন, হিজরা আমাদের সমাজ থেকে বিচ্ছিন্ন নয়। ২০১৩ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্টীয়ভাবে তাদের তৃতীয় লিঙ্গের মানুষ হিসাবে স্বীকৃিত দিয়েছেন।

এছাড়াও বর্তমান সরকারের স্বদিচ্ছায়, বৈসম্য ছাড়াই হিজরা , প্রতিবন্ধী ও বেদে সম্প্রদায়ের প্রাথমিক থেকে মাধ্যমিক পর্যন্ত এক সাথে পাঠদানের ব্যবস্থা করেছেন। তিনি আরো বলেন, মর্যদার কথা চিন্তা করে নিজেদের আচারণ বদলাতে হবে। কর্মসংস্থান দেয়া হবে না এমন কথা সরকার বলেনি। নিজেদের কোন-না কোন কাজের সাথে সম্পৃক্ত করে নিজেদের অধিকার আদায়ের আহŸান জানান উপজেলা চেয়ারম্যান।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দিনের আলো সংগঠনের উপদেষ্টা হিরা খান, প্রজেক্ট কডিনেটর সমাপ্তি, বাঘা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল গফুর মিঞা, মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন, ইউপি চেয়ারম্যান যথাক্রমে, ফিরোজ আহাম্মেদ রঞ্জু, সাইফুল ইসলাম ও শফিকুর রহমান, রহমতুল্লাহ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবুল ইসলাম, প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আনজারুল ইসলাম, সমাজ সেবক খন্দকার মনোয়ারুল ইসলাম মামুন ,বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান প্রমুখ।

 আরপি/ এআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top