রাজশাহী রবিবার, ২০শে সেপ্টেম্বর ২০২০, ৬ই আশ্বিন ১৪২৭

রাজশাহীর পেঁয়াজের বাজারে অভিযান


প্রকাশিত:
১৬ সেপ্টেম্বর ২০২০ ১৩:৪৬

আপডেট:
১৬ সেপ্টেম্বর ২০২০ ১৩:৪৯

মহানগরীর সাহেব বাজারে জেলা প্রশাসনের অভিযান। ছবি: রাজশাহী পোস্ট

রাজশাহীর পেঁয়াজের বাজারে অভিযান শুরু করেছে জেলা প্রশাসন। পেঁয়াজের বাড়তি দাম ঠেকাতে বুধবার (১৬ সেপ্টেম্বর) সকাল থেকে মহানগরীতে ৬টি টিমসহ প্রত্যেক উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে।

এদিন সকাল সাড়ে ১০টার দিকে মহানগরীর সাহেব বাজারে অভিযান পরিচালনা করা হয়। এসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হোসাইন দেশি পেঁয়াজ ৭০ থেকে ৭৫ টাকা ও ভারতীয় পেঁয়াজ ৫৫ থেকে ৬০ টাকা দরে বিক্রি হতে দেখেন।

তবে সাইফুল ইসলাম নামে এক ব্যবসায়ী অতিরিক্ত দামেই পেঁয়াজ বিক্রি করায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হোসাইন তাকে দুই হাজার টাকা জরিমানা করেন। এ সময় বাড়তি দাম না নেয়ার জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

অবশ্য তারা চলে যাওয়ার পর আবারও বাড়তি দামে পেঁয়াজ বিক্রি শুরু হয়। দেশি পেঁয়াজ প্রতি কেজি ৯০-১০০ টাকা ও ভারতীয় পেঁয়াজ ৭০-৮০ টাকা দরে বিক্রি করেন ব্যবসায়ীরা।

এ বিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম বলেন, দেশে পেঁয়াজের যথেষ্ট মজুদ রয়েছে। হঠাৎ পেঁয়াজের দাম বৃদ্ধি অনাকাঙ্খিত এবং অগ্রহণযোগ্য। জেলাজুড়ে মোবাইল কোর্ট টিম কাজ করছে। অশুভ পন্থা অবলম্বনকারী কাউকে ছাড় দেয়া হবে না। পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে রাখতে অভিযান চলবে।

 

আরপি/আআ-১১




আপনার মূল্যবান মতামত দিন:

Top