রাজশাহী রবিবার, ২০শে সেপ্টেম্বর ২০২০, ৬ই আশ্বিন ১৪২৭

নির্যাতিত সুকুমার এবার আ'লীগের মনোনয়ন প্রত্যাশী


প্রকাশিত:
১৬ সেপ্টেম্বর ২০২০ ০০:১২

আপডেট:
২০ সেপ্টেম্বর ২০২০ ২২:৫৪

রাজশাহীর দুর্গাপুর উপজেলার নির্যাতিত সেই দশরথ কবিরাজ এর পরিবারের সর্বকনিষ্ঠ ছেলে শ্রী সুকুমার রায়। এবার আওয়ামী লীগের দুর্গাপুর পৌর মেয়র এর মনোনয়ন চান। ২০০০ ও ২০০১ নির্বাচন পরবর্তী সহিংসতায় হারাতে হয় তাদের অনেক কিছু। আগুন দিয়ে পুড়িয়ে দেয়া হয় তাদের ঘরবাড়ি,ছাড়তে হয় তাদের জন্ম ভূমি।

বর্তমান প্রধানমন্ত্রী, ও তৎকালীন বিরোধীদলীয় নেত্রী জননেত্রী শেখ হাসিনা ২০০২ সালে নিজেই তাদের পরিবারকে সহযোগিতা করেন। জন্ম লগ্ন থেকেই আওয়ামী লীগ তাদের পরিবারের সাথে মিশে আছে। সুকুমারের বড় ভাই ছিলেন বীর মুক্তিযোদ্ধা।

শ্রী সুকুমার রায় বলেন, আমি আওয়ামী লীগ পরিবারের সন্তান আওয়ামী লীগ করার কারণে বহু নির্যাতন আমাকে সইতে হয়েছে। এখনো তীব্র অর্থনৈতিক সংকটে ভুগছি।

আমার মতন বহু পুরনো আওয়ামী লীগ অবহেলিত এবং বঞ্চিত। বর্তমানে হাইব্রিড নেতাদের দাপটে মূল ধারার আওয়ামী লীগ নেতাকর্মীরা কণঠাসা । মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমার আবেদন, আমাকে ঐতিহ্যবাহী আওয়ামী লীগ থেকে মনোনয়ন দিয়ে। আওয়ামী লীগ ও সাধারণ মানুষের সেবা করার সুযোগ করে দিন।

সুকুমার রায় বর্তমানে পৌর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক। তার সম্পর্কে আব্দুর রফিক বলেন,আমার বাড়ি ঝালুকা তারাও আগে ঝালুকা থাকতেন। বিএনপি আমলে তাদের উপরে প্রচন্ড নির্যাতন হয়েছে।

তার বাবা মৃত দশরথ কবিরাজ ছিলেন আওয়ামীলীগের একনিষ্ঠ কর্মী। হাইব্রিডদের মনোনয়ন না দিয়ে এদের দেওয়া উচিত।

 

আরপি/এমএএইচ




আপনার মূল্যবান মতামত দিন:

Top