রাজশাহী রবিবার, ২০শে সেপ্টেম্বর ২০২০, ৬ই আশ্বিন ১৪২৭

রাজশাহীতে ১০০ হিজড়ার মাঝে গোয়েন্দা পুলিশ’র সহায়তা


প্রকাশিত:
৩ আগস্ট ২০২০ ১১:৩৯

আপডেট:
৩ আগস্ট ২০২০ ১২:২৭

হিজড়াদের মাঝে গোয়েন্দা পুলিশ'র সহায়তা

রাজশাহীতে পবিত্র ঈদুল আজহায় ১০০ জন তৃতীয় লিঙ্গের (হিজড়া) সদস্যের মাঝে মানবিক সহায়তা প্রদান করা হয়েছে। মহানগর পুলিশের গোয়েন্দা শাখার পক্ষ থেকে এ সহায়তা প্রদান করা হয়।

সামাজিক দুরত্ব বজায় রেখে গোয়েন্দা কার্যালয়ের নান্দনিক ছাদে (সবুজ ছাঁদ টব বাগান) ছোট্ট পরিসরে মানবিক সহায়তা প্রদানের আয়োজন করা হয়।

মানবিক সহায়তায় খাদ্য সামগ্রীর মধ্যে লাচ্চা সেমাই, চিনি, গুড়ো দুধ, বাদাম-কিসমিস, পোলাও চাল, সয়াবিন তেল, ভাতের চাল, মশুরের ডাল, আলু ইত্যাদি ছিলো।
এবার গোয়েন্দা শাখার প্রতিটি সদস্যের সহযোগিতায় কোরবানিরও ব্যবস্থা করা হয়। এদিন দুপুরে ঈদ উল আযহা উপলক্ষে কোরবানির মাংস দিয়ে বড় খানার আয়োজন করা হয়। এ আয়োজনে ১০০ জন তৃতীয় লিঙ্গের সদস্যের নিমন্ত্রণ জানানো হয়। তাদেরকে উন্নতমানের মাস্কও প্রদান করা হয়।

পুলিশ জানায়, দেশে করোনাভাইরাস পরিস্থিতিতে খেটে-খাওয়া মানুষের পাশাপাশি বিপাকে পড়েছেন তৃতীয় লিঙ্গের (হিজড়া) সম্প্রদায়। এ সঙ্কটের মধ্যে মানবেতর জীবন কাটাচ্ছেন মহানগরীর হিজড়ারা। সামাজিকভাবে কর্মহীন এই গোষ্ঠির উপর সবার সুনজর প্রয়োজন। মানবিক সহায়তার কথা বিবেচনায় এনে পুলিশ কমিশনারের পক্ষ থেকে মহানগর গোয়েন্দা শাখা গত ঈদ উল ফিতরে ১০৫ জন তৃতীয় লিঙ্গের সদস্যের মাঝে মানবিক সহায়তা প্রদান করে।

অনুষ্ঠানে ডিসি ডিবি জনাব আবু আহাম্মদ আল মামুন বলেন, ‘তৃতীয় লিঙ্গের মানুষেরা সমাজে অবহেলিত। তাঁদের পাশে থাকার জন্য মানুষ দরকার বেশি। তাঁরাও যে এই সমাজের বাসিন্দা, অনেক সময় এই কথাটিও ভুলে যাই আমরা। আত্মমর্যাদা নিয়ে তৃতীয় লিঙ্গের সদস্যরা সমাজ ও দেশের উন্নয়নে অবদান রাখবে বলে আমরা আশাবাদী।’

সংকটময় মুহুর্তে হিজড়াদের পাশে দাঁড়ানোর জন্য রাজশাহীতে হিজড়াদের সংগঠন ‘দিনের আলো হিজড়া সংঘ’ এর সভাপতি মোহনা ও সাধারণ সম্পাদক সাগরিকা সংগঠনের পক্ষ থেকে মহানগর গোয়েন্দা শাখাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এদিন অনুষ্ঠানে গোয়েন্দা শাখার এসি জনাব মোঃ হাবিবুর রহমান, পুলিশ পরিদর্শক জনাব মশিয়ার রহমান, জনাব খাইরুল ইসলাম, জনাব রেজাউল হাসানসহ ডিবি’র অন্যান্য সদস্যবৃন্দ ও দিনের আলো হিজড়া সংঘের সাধারণ সম্পাদক সাগরীকা, কোষাধ্যক্ষসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

 

আরপি/আআ-০১




আপনার মূল্যবান মতামত দিন:

Top