রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

বাঘায় স্বামীর নির্যাতনে হাসপাতালে স্ত্রী


প্রকাশিত:
২০ জুলাই ২০২০ ০১:৫৫

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১১:৫১

আহত সাদিয়া আক্তার ইভা। ছবি: প্রতিনিধি

রাজশাহীর বাঘায় সেনাসদস্য স্বামী মাসুদ রানার নির্যাতনে স্ত্রী সাদিয়া আক্তার ইভা হাসপাতালের বেড়ে কাতরাচ্ছেন। এই ঘটনায় রোববার (১৯ জুলাই) বাঘা থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।

জানা যায়, বাঘা উপজেলার জোতনশী গ্রামের আবদুর রহমানের ছেলে সেনাসদস্য মাসুদ রানার সাথে নারায়নপুর গ্রামের ইব্রাহীম হোসেনের মেয়ে সাদিয়া আক্তার ইভার ২০১৯ সালের ১৩ মার্চ সামাজিকভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকে তাকে কারণে অকারণে বিভিন্নভাবে নির্যাতন করা হতো। এক পর্যায়ে সেনাসদস্য স্বামী ৭ জুলাই ছুটিতে বাড়িতে আসে। এ সময় তার স্ত্রী পিতার বাড়িতে ছিল। পরের দিন ৮ জুলাই পিতার বাড়ি থেকে পরিবারের লোকজন স্ত্রী ইভাকে স্বামীর বাড়িতে আনা হয়। তারপর থেকে ১০ লক্ষ টাকা যৌতুক দাবি করা হয়।

এর এক পর্যায়ে শনিবার (১৮ জুলাই) দুপুরের ওই টাকার জন্য প্রচন্ডভাবে চাপ প্রয়োগ করা হয়। গরীব পিতার পক্ষে এই টাকা দেয়া সম্ভব না বলে জানিয়ে দেয় ইভা। তারপর নির্যাতনের মাত্র বেড়ে যায়। এক পর্যায়ে মাজার বেল্ট দিয়ে এলোপাতাড়িভাবে মারপিট শুরু করে। এই মারপিটের বিষয়টি পিতার পরিবারকে জানানো হলে তার পিতার পরিবারের লোকজন ইভাকে আহত অবস্থায় উদ্ধার করে বাঘা হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে হাসপাতালের বেড়ে কাতরাচ্ছেন। এই ঘটনায় সাদিয়া আক্তার ইভার পিতা বাদি হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে সেনা সদস্য মাসুদ রানার সাথে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

সাদিয়া আক্তার ইভা জানান, আমার স্বামী অন্য এক মেয়ের সাথে প্রেমের সম্পর্ক গড়ে তুলেছে। তাকে বিয়ে করলে ১০ লক্ষ টাকা পাবে। আমার পিতার কাছে থেকে যদি ১০ লক্ষ টাকা এনে দিতে পারি, তাহলে ওই মেয়েকে বিয়ে করবে না। এমন কথা বলে আমাকে নির্যাতন করা হয়। আমি গরীর পিতার মেয়ে। নিরুপায় হয়ে সহ্য করে সংসার করার চেষ্টা করেও পারলাম না। আমি এর বিচার দাবি করছি।

বাঘা থানার ওসি নজরুল ইসলাম বলেন, বিয়ে সংক্রান্ত বিষয়ের প্রয়োজনীয় কাগজপত্র পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

আরপি/আআ-১৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top