রাজশাহী শুক্রবার, ১০ই মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১

রাজশাহীতে আরো ১০৯ জন করোনা আক্রান্ত


প্রকাশিত:
১২ জুলাই ২০২০ ১৫:০৭

আপডেট:
১০ মে ২০২৪ ১৮:০২

প্রতীকী ছবি

রাজশাহীতে একদিনে নতুন করে আরো ১০৯ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। শনিবার (১১) জুলাই রাজশাহীর দুই ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। 

এর মধ্যে রাজশাহী মেডিকেল কলেজে শনাক্ত হয়েছেন ৬৬ জন। আর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে শনাক্ত হয়েছেন ৪৩ জন।

হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, শনিবার তাদের ল্যাবে ১৮৮টি নমুনার রিপোর্ট হয়েছে। এর মধ্যে ৪৩টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে। এদের একজনের বাড়ি নওগাঁ এবং একজন পাবনার বাসিন্দা। বাকি ৪১ জনই আছেন রাজশাহীতে।

এর মধ্যে ২৩ জন রামেক হাসপাতালের চিকিৎসক, রোগী, নার্স এবং অন্যান্য কর্মী। তিনজন বিভাগীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন পুলিশ সদস্য ও তিনজন র‌্যাব-৫ এর সদস্য। একজন খ্রীষ্টিয়ান মিশন হাসপাতালের নার্স এবং দুইজন সেখানকার রোগী। এছাড়া রাজশাহী সংক্রমক ব্যাধি (আইডি) হাসপাতালের চার রোগী। বাকি ছয়জন নগরীর বিভিন্ন এলাকার বাসিন্দা।

এদিকে, রাজশাহী মেডিকেল কলেজের ভাইরোলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. বুলবুল হাসান জানান, এ দিন তাদের ল্যাবে ১৮৩টি নমুনার রিপোর্ট হয়েছে। এতে ৬৬ নমুনায় করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৫০ জন আছেন রাজশাহীতে।

বাকি নমুনাগুলোর মধ্যে ৩ জনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ এবং ১৩ জনের বাড়ি নাটোর। চাঁপাইনবাবগঞ্জের তিনজনের বাড়ি শিবগঞ্জ উপজেলা। আর নাটোরের আক্রান্তদের মধ্যে ৮ জন বড়াইগ্রাম, ১ জন বাগাতিপাড়া এবং ২ জন করে সদর ও গুরুদাসপুর উপজেলার বাসিন্দা।

রাজশাহীর ৫০ জনের মধ্যে ২১ জন নগরীর বাসিন্দা। এছাড়া রাজশাহী মেডিকেল কলেজের ৩ জন, রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ১ জন এবং র‌্যাব-৫ এর ১ জনের করোনা পজিটিভ এসেছে। অন্য আক্রান্তদের মধ্যে পবা উপজেলার বাসিন্দা ১৩ জন। এছাড়া মোহনপুরের ৪, তানোরের ৫ এবং গোদাগাড়ীর ২ জনের করোনা শনাক্ত হয়েছে।

দুই ল্যাবে রাজশাহীর নতুন ৯১ জন শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১ হাজার ৬০৩ জনে দাঁড়াল। আক্রান্তদের সিংহভাগই নগরীর বাসিন্দা। শনিবার সকাল পর্যন্ত রাজশাহীতে ১৪ জনের মৃত্যু হয়েছে করোনায়। সুস্থ হয়েছেন ৩২১ জন।

 

 

আরপি / এমবি-১



আপনার মূল্যবান মতামত দিন:

Top