রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

ফেসবুক আইডিতে অসত্য তথ্যের বিরুদ্ধে সংবাদ সম্মেলন


প্রকাশিত:
১৮ জুন ২০২০ ২৩:১০

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১৭:৫৬

ছবি: ফেসবুক আইডিতে অসত্য তথ্যের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

রাজশাহীর বাঘায় এসএসসি পরীক্ষার সার্টিফিকেট নিয়ে ফেসবুক আইডিতে অসত্য তথ্যের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করা হয়েছে। বৃহস্পতিবার (১৮ জুন) বাঘা প্রেসক্লাব কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠকালে বাঘা পৌর যুবলীগের নেতা শাহিন আলম বলেন, আমার বন্ধু শাহিনুর রহমান ১৯৯৫ সালে বাঘা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগ থেকে প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হয়েছে। তিনি ২০১৭ সালে দলিল লেখক সমিতির সদস্য পদ লাভ করে। ১৭ জুন মুক্তা পি কিউ এর ফেসবুক আইডি থেকে জানতে পায়, শাহিনুর রহমান এসএসসি পাশ না মর্মে, মো. আবদুল লতিফ সহকারি মহা-পরিদর্শক নিবন্ধন বাংলাদেশ ঢাকা স্বাক্ষরিত তার দলিল লেখক সনদ বাতিলের একটি চিঠি ইস্যু করেছেন।

সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি দাবি করেন মহা-পরিদর্শক কোন তথ্যের ভিত্তিতে কিংবা কাহার প্ররোচনায় এই চিঠি ইস্যু করেছেন। এদিকে যারা শাহিনুর রহমান এসএসসি পাশ না মর্মে, মিথ্যাচার করে ফেসবুক আইডিতে কমান্ড দিয়েছেন, তারাও প্রমান দাখিল করতে না পারলে, তাদের সকলকেই আইনের আওতায় আনা হবে বলে দাবি করা হয়। শাহিনুর রহমানের সার্টিফিকেট সঠিক এবং সংগৃহীত আছে বলে এই সংবাদ সম্মেলনে দাবি করা হয়েছে।

এদিকে তিনি আরো দাবি করেন শাহিনুর রহমান বাঘা উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, বাঘা পৌরসভার প্যানেল মেয়র এবং বাঘা দলিল লেখক সমিতির ২০২০ সালে ১৯ জুন সাধারণ সম্পাদক নির্বাচিত হন। তারপর থেকে সে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন।

আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাঘা পৌর যুবলীগের সভাপতি শাহিল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক কবির হোসেন, সিনিয়র সহসভাপতি মাহাবুবুর রহমান, পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড সভাপতি শহিদুল ইসলাম শহিদ, ৫ নম্বর ওয়ার্ড সাধারণ সম্পাদক রতন সরকার, বাঘা উপজেলা ছাত্রলীগের সদস্য জাহিদ হাসান, আজমল ইসলাম, আবদুল্লা আল নোমান, সুজন আহম্মেদ, শরিফুল ইসলাম, নাজমুল হক, মনিরুল ইসলাম, ফয়সাল আহম্মেদ, রবিউল ইসলাম, হাফিজুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিবন্ধন অধিদপ্তরের সহকারি মহা-পরিদর্শক,প্রাপ্ত প্রতিবেদনের প্রেক্ষিতে নির্দেশিত হয়ে রাজশাহীর বাঘা সাব-রেজিষ্ট্রার অফিসের দলিল লেখক শাহিনুর রহমান (সনদ নম্বর ১৮৭) এসএসসি পাশ না করে দলিল লেখার সনদ প্রাপ্তির আইন উপেক্ষা করে, সনদ গ্রহণ করায় তার নামীয় দলিল লেখার সনদ বাতিল করত: তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য জেলা রেজিষ্ট্রার রাজশাহীর নিকট তাঁর স্বাক্ষরিত (নিবন্ধন অধিদপ্তরের সহকারি মহাপরিদর্শক নিবন্ধন বাংলাদেশ ঢাকা) ৯ জুন চিঠি ইস্যু করেন। এই বিষয়টি ফেসবুক আইডিতে প্রচার করা হলে সংবাদ সম্মেলন করা হয়।

 

আরপি/আআ-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top