রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

রাজশাহীতে একদিনে ৩০ জনের করোনা শনাক্ত, জেলায় বেড়ে ১১৪


প্রকাশিত:
১২ জুন ২০২০ ০৬:২০

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ১৯:১০

প্রতিকী ছবি

রাজশাহীর দুইটি ল্যাবে একদিনে ৩০ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ও হাসপাতালে বর্হিবিভাগের ল্যাবে বৃহস্পতিবার তাদের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে রাজশাহী জেলার ১১ জন, পাবনার ১৬ জন, নাটোরের ২ জন ও চাঁপাইনবাবগঞ্জের ১ জন। রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস ও রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার এ তথ্য জানান।

ডা. সাইফুল ফেরদৌস জানান, হাসপাতালের বর্হিবিভাগ ল্যাবে ৯৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ১১ জনের পজেটিভ এসেছে। এদের মধ্যে ১০ জনের বসবাস রাজশাহীতে। আর অপরজনের বাড়ি চাঁপাইনবাবগঞ্জে।

তিনি বলেন, রাজশাহীর ১০ জনের মধ্যে রাজশাহী নগরীর ৭জন। এছাড়াও দুর্গাপুরের একজন, চারঘাটের একজন ও বাগমারার একজন। নগরের সাতজনের মধ্যে একজনের বাড়ি পাবনার ইশ্বরদী হলেও রাজশাহীতে বসবাস করেন। তিনি মিশন হাসপাতালে ভর্তি রয়েছেন। তার নাম রুবেল হোসাইন।

বাকি নয়জনের মধ্যে রাজশাহী নগরের ১৮ নং ওয়ার্ডের সাইদ আহমেদ (৩৮), মনোয়ারা সুলতানা (৬৫), রাজিব শাহী (৩২), তানভির রহমান আবির (৩২), কর অফিসের কর্মচারি মেহেদী হাসান (৩১), সুলতান আহমেদ (৪০), বাগমারার মাহিম (০২) চারঘাটের তোফাজ্জল হোসেন (৩৫), দুর্গাপুরের সোহেল রানা (২০) এবং চাঁপাইনবাবগঞ্জের এসআই আমির সোহেল। এদের মধ্যে তানভির, তোফাজ্জল ও রুবেল মিশন হাসপাতালে ভর্তি রয়েছেন।

রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার জানান, মেডিকেল কলেজ ল্যাবে দুই শিফটে ১০৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১৯ জনের নমুনা পজেটিভ এসেছে। এ মধ্যে ১৬ জন পাবনার, দুইজন নাটোর সদরের ও একজন রাজশাহীর।

 

আরপি/ এএন-৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top