রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

করোনা মুক্ত তকমা হারালো চারঘাট,একজন শনাক্ত


প্রকাশিত:
৩০ মে ২০২০ ০৪:৫৪

আপডেট:
২ মে ২০২৪ ০৫:১৭

ছবি: প্রতীকী

রাজশাহীর চারঘাট উপজেলাও আর করোনামুক্ত থাকলো না। উপজেলায় ঢাকা থেকে আসা এক নারীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার (২৯ মে) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষা তার রিপোর্ট পজিটিভ আসে।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এ দিন হাসপাতালে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে দুটি নমুনা করোনা পজিটিভ হয়েছে। একজনের বাড়ি রাজশাহীর মোহনপুর উপজেলায়। অন্যজন চারঘাটের বাসিন্দা।

চারঘাট উপজেলা এতোদিন করোনামুক্ত ছিলো। এই নারীই প্রথম শনাক্ত হলেন। আক্রান্ত নারীর বয়স ৪০। তিনি চারঘাটের মিয়াপুর হিন্দুপাড়া গ্রামের আবুল হোসেনের স্ত্রী। তার নাম সাবেরা বেগম। তিনি ঢ়াকায় গার্মেন্টসে চাকরি করতেন।

ঈদের দুই দিন আগে ঢাকা থেকে বাড়িতে ফিরেছেন।তার করোনা পজিটিভ থাকার বিষয়টি জেলার সিভিল সার্জনকে জানানো হয়েছে। তার বাড়িটি এখন লকডাউন করা হবে। নতুন দুইজন শনাক্ত হওয়ায় রাজশাহী জেলায় করোনা আক্রান্তের সংখা বেড়ে ৫১ জনে দাঁড়ালো।

এদের মধ্যে দুইজন মারা গেছেন। সুস্থ হয়েছেন ১১ জন। স্বাস্থ্যবিভাগের হিসাবে রাজশাহী জেলা ও মহানগরের মধ্যে শুধু গোদাগাড়ী উপজেলা এখন করোনামুক্ত। উল্লেখ্য, রাজশাহী মেডিকেল কলেজেও নমুনা পরীক্ষা করা হয়। তবে পিসিআর মেশিনের সার্ভিসিংয়ের জন্য শুক্রবার এখানে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি। 

 

 

আরপি / এমবি



আপনার মূল্যবান মতামত দিন:

Top