রাজশাহী শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

নগরীর সাড়ে ৪’শ মসজিদে প্রধানমন্ত্রীর ঈদ উপহার


প্রকাশিত:
২২ মে ২০২০ ০৫:৩৬

আপডেট:
৪ মে ২০২৪ ০২:০৯

প্রধানমন্ত্রীর ঈদ উপহার তুলে দিচ্ছেন রাসিক মেয়র

পবিত্র ঈদুল ফিতর ২০২০ উপলক্ষ্যে এবং করোনা দুর্যোগের সহায়তা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ শুভেচ্ছা ভাতা ও উপহার সামগ্রী পেলেন রাজশাহী মহানগরীর সকল মসজিদের খতীব, ইমাম, মুয়াজ্জিন, খাদেম ও হাফেজগণ।

মহানগরীর ৪৫০টি মসজিদের ১৪০০জন খতীব, ইমাম, মুয়াজ্জিন, খাদেম ও হাফেযগণকে ৭ লাখ টাকা ও ১৪ টন চাল প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার ২১ মে বিকেল চারটায় নগর ভবনের সিটি হল সভাকক্ষে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

রাসিক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, আমি ব্যক্তিগত উদ্যোগে বিগত বছরগুলোতে ইমাম, মুয়াজ্জিম ও আলেমদের ঈদ শুভেচ্ছা ভাতা প্রদান করেছি। বতর্মানে সরকারের পক্ষ থেকে সারাদেশে ঈদ শুভেচ্ছা ভাতা প্রদান করা হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে সারাদেশের সকল মসজিদে ৫ হাজার টাকা করে দিয়েছেন। আমি আশা করি আগামীতে প্রতি মাসে ইমাম ও মুয়াজ্জিনদের জন্যে সম্মানী ভাতা চালু করা হবে।

মেয়র আরো বলেন, রাজশাহীতে করোনা সংকট মোকাবেলায় নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এর অংশ হিসেবে মানুষকে খাদ্য সহায়তা প্রদান করা হচ্ছে। সরকারি ত্রাণ ছাড়াও ব্যক্তিগত উদ্যোগে সহায়তা প্রদান অব্যাহত আছে।

অনুষ্ঠানে বক্তব্য দেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, মাননীয় মেয়রের ধর্ম বিষয়ক উপদেষ্টা সৈয়দ আমিন উদ্দিন মাহমুদ ও উলামা কল্যান পরিষদের সভাপতি আইয়ুব আলী। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন জামেয়া ইসলামিয়া শাহ মখদুম দরগাহ মাদ্রাসার অধ্যক্ষ মুফতি শাহাদত আলী।

 

 

আরপি/এমএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top