রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১

রাজশাহীর

বাঘায় উপবৃত্তির টাকা নিয়ে আনন্দে বাড়ি ফিরলো প্রতিবন্ধী শিক্ষার্থীরা


প্রকাশিত:
১৫ মে ২০২০ ০০:০৯

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ১৫:২১

বাঘা বুদ্ধি ও অটিষ্ট্রিক প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রাপ্তভাতা প্রদান

লেখা পড়ার শেখার আনন্দের সাথে সরকারের দেওয়া শিক্ষা উপবৃত্তির টাকা পেয়ে খুশিতে মেতে উঠে বাঘা বুদ্ধি ও অটিষ্ট্রিক প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীরা। ঈদের আগে এ বিদ্যালয়ের ১৭ জন শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হয় ৬মাসের প্রাপ্তভাতার ৪ হাজার ৫০০টাকা।

বুধবার (১৩মে) আনুষ্ঠানিকভাবে তাদের হাতে টাকা তুলে দেন বাঘা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. লায়েব উদ্দীন লাভলু। উপস্থিত ছিলেন বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি ও বাঘা প্রেস ক্লাবের সভাপতি আব্দুল লতিফ মিঞা,বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা পরিচালক সাইফুল ইসলাম ও প্রধান শিক্ষক মাজেদুল ইসলামসহ শিক্ষক-শিক্ষার্থী অভিভাবকরা।

শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতি আর পাঠদানে প্রশংসিত হলেও ভাগ্যে বিড়ম্বনায় হতাশার ছাপ শিক্ষক-কর্মচারীদের। তবে সরকারের পক্ষ থেকে আশার বানি শুনিয়েছেন সরকার দলীয় আ’লীগ নেতা.উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু।

জানা গেছে,প্রতিষ্ঠার পর থেকে প্রতিবন্ধী শিক্ষার্থীদের পাঠদানে বিনা বেতনে শ্রম দিচ্ছেন ৩৪ জন শিক্ষক-কর্মচারী। বিদ্যালয়ের আর্থিক সংকটের কারণে সেখান থেকে কোন মজুরি পাননা তারা। এমনকি বছরের দুই ঈদেও কোন সন্মানীও পান এসব শিক্ষক কর্মচারী। তবে সরকারের সুদৃষ্ঠি পড়লে কোনএকদিন ঘুচবে তাদের এই বিষন্নতা।

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top