রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

বাগমারায় করোনাভাইরাসে আক্রান্ত প্রকৌশলীর অবস্থার উন্নতি


প্রকাশিত:
১৯ এপ্রিল ২০২০ ০৩:১৮

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ০৭:৫৮

ছবি:

রাজশাহীর বাগমারায় নারায়নগঞ্জ ফেরত করোনাভাইরাস সংক্রমিত কোভিট- ১৯ আক্রান্ত প্রকৌশলী ১২ দিন পরও সুস্থ আছেন। তার শারিরীক অবস্থা উন্নতি হয়েছে। স্থানীয় ডাক্তারদের নিবিড় পরিচর্যায় তাকে নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে। বাগমারা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা গোলাম রাব্বানী ডাক্তারদের নিয়ে তাকে পর্যবেক্ষন করে বিষয়টি নিশ্চিত করেছেন। এছাড়া এক সপ্তাহ পর শনিবার দুপুরে তার পুনরায় নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে পাঠানো হয়েছে বলে উপজেলা প্রশাসন হতে জানানো হয়েছে।

জানা যায়, গত ৬ এপ্রিল উপজেলার মাড়িয়া ইউনিয়নের যাত্রাগাছি এলাকার প্রকৌশলী (৩৬) নারায়নগঞ্জ থেকে মাছের এক গাড়িতে বাড়ি ফিরে। এর পর থেকে জ্বর, সর্দি ও কাশিতে ভুগতে থাকে। স্থানীয় ভাবে তাকে হোম কোয়ারেন্টাইনে রাখার পর গত ১১ এপ্রিল তার নমুনা সংগ্রহ করো রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে পাঠানো হলে নমুনা পরীক্ষা শেষে রিপোর্ট পজেটিভ আসে।

আরোও পড়ুন: অন্তঃসত্ত্বা ২ জনসহ করোনায় আক্রান্ত ৬৬ নার্স

পরবর্তিতে চিকিৎসকদের দেয়া তথ্যে নিবিড় পরিচর্যায় আক্রান্ত সেরে উঠতে শুরু করে। বর্তমানে শারীরিক ভাবে তিনি সুস্থ এবং নিজ বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে। এছাড়া করোনাভাইরাস সংক্রমিত রোগ এলাকায় না ছুঁড়ে এ নিয়ে লকডাউন ও তার পরিবারের পিতাসহ ৪ জনের নমুনা রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে পাঠানো হয়। গত বুধবার ওই ৪ জনের সকলের নমুনা রিপোর্টে তাদের দেহে করোনা ভাইরাস নেই বলে জানা গেছে।

এদিকে করোনাভাইরাস সংক্রমিত রোগীর মনোবল চাঙ্গা করতে উপজেলা প্রশাসন বরাবর খোঁজ খবর ও উন্নত জাতের খাবার পরিবেশন করছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ বলেন, আক্রান্ত প্রকৌশলী সুস্থ ও ভালো আছেন। ওই এলাকা লকডাউন পর উপজেলা প্রশাসন বরাবরই ওই প্রকৌশলী খোঁজখবরসহ সেখানকার ১১টি পরিবারের খাবার দেয়া হচ্ছে। স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক ওই প্রকৌশলীর পরিবারসহ আশেপাশের পরিবারগুলোতে ত্রান দেয়া অব্যহত রেখেছেন।

একই ভাবে প্রকৌশলীর মন চাঙ্গা করতে তিনি নিজে দেশীয় খাবারের পাশাপাশি বৈশাখী খাবার ও বৈশাখী শুভেচ্ছা জানিয়েছেন। এছাড়া শনিবার দুপুরে প্রকৌশলীর পুনরায় নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে পাঠানো হয়েছে পরীক্ষা শেষে তার অবস্থা জানা যাবে। যদি নেগেটিভ আসে তা হলে আবারো ২০ দিন পরে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে। এভাবে তার সুস্থ হবার বিষয় নিশ্চিত হওয়া সম্ভব বলে জানান তিনি।



আপনার মূল্যবান মতামত দিন:

Top