রাজশাহী বুধবার, ১লা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

মোহনপুরের সেই পোশাককর্মী, ড্রাইভার ও হেলপারের বাড়ী অবরুদ্ধ


প্রকাশিত:
১৭ এপ্রিল ২০২০ ২০:৫৫

আপডেট:
১৭ এপ্রিল ২০২০ ২১:২৮

 
রাজশাহীর মোহনপুরের করোনা সনাক্ত সেই পোশাককর্মী ও তাকে বহনকারী ট্রাকের ড্রাইভার ও হেলপারের বাড়ী অবরুদ্ধ করেছে স্থানীয় প্রশাসন। করোনা সনাক্ত সেই পোশাককর্মী নারী কিভাবে ঢাকা থেকে এসেছেন তা জানান স্থানীয় প্রশাসনকে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে শুক্রবার সকালে ড্রাইভার ও হেলপারের বাড়ী অবরুদ্ধ করেছে প্রশাসন।
 
খোঁজ নিয়ে জানা যায়, রাজশাহীর মোহনপুরের ট্রাক ড্রাইভার আজিজুল ট্রাকে পান নিয়ে ৮ এপ্রিল গিয়েছিলেন নারায়ণগঞ্জে। ৯ এপ্রিল ফিরছিলেন বাড়ীতে। বাড়ীতে ফেরার আগ মুহুর্তে সহকর্মী লেবার শুভ ফোন করেন ড্রাইভার আজিজুলকে।তিনি অনুরোধ করেন তার পোশাককর্মী শ্যালিকাকে নারায়নগন্জ থেকে রাজশাহীতে নিয়ে আসার জন্য।সহকর্মীর অনুরোধে নারায়নগঞ্জ আকিজ সিমেন্ট ফ্যাক্টরীর সামনে থেকে উঠানো হয়েছে পোশাক কর্মী সেই নারীকে।
 
ড্রাইভার সিটের পেছনে বসেন হেলপার হাবিব ও সেই পোশাককর্মী নারী। রাজশাহীর মোহনপুর উপজেলার ত্রিমোহনী পেট্রোল পাম্পে নামিয়ে দেওয়া হয়েছে কেশরহাট হরিদাগছী গ্রামের সেই পোশাক শ্রমিক মহিলাকে। তিনি ত্রিমোহনী যাত্রীবাহী অটোতে উঠে কেশরহাটে আসেন।
 
গ্রামের বাড়ি ফিরে করোনা ভাইরাস উপসর্গে ভোগছিলেন । খবর পেয়ে মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আরিফুল কবির তার নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। গতকাল বৃহস্পতিবার (১৬ এপ্রিল) তার দেহে ধরা পড়ে করোনা ভাইরাস। খবর পেয়ে বৃহস্পতিবার রাতেই স্থানীয় প্রশাসন করোনা আক্রান্ত সেই পোশাক কর্মীর বাড়িসহ আশে পাশের ৫ টি বাড়ী অবরুদ্ধ ঘোষনা করেন।
 
এদিকে ওই পোশাককর্মী নারীর দেওয়া তথ্যানুযায়ী, মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেন শুক্রবার সকালে উপজেলার ধুরইল ইউনিয়ন তালুকদারপাড়া এলাকার ট্রাক ড্রাইভার আজিজুলের বাড়ীসহ ২টি বাড়ী অবরুদ্ধ ও রিফুজীপাড়া এলাকার হেলপার হাবিবুরের বাড়ী অবরুদ্ধ ঘোষনা করেন। পরিবারগুলিকে সার্বিক সহযোগিতা করার জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান কাজিম উদ্দিন ও ওয়ার্ড মেম্বার শামসুল হুদাকে দায়িত্ব দেওয়া হয়েছে।
 
এ বিষয়ে মোহনপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানওয়ার হোসেন বলেন, লকডাউন করা পরিবারের লোকজনকে নির্দিষ্ট মেয়াদে ঘরে থাকতে বলা হয়েছে। তাদের পরিবারে কোন সমস্যা হলে মোবাইলে কল করতে বলা হয়েছে। স্থানীয় মেম্বার ও চেয়ারম্যানকে লক ডাউন পরিবারগুলির সার্বক্ষনিক খোঁজ খবর নিতে বলা হয়েছে। স্থানীয় প্রশাসন সব সময় লক ডাউন পরিবারগুলির খোঁজ খবর নিচ্ছে।
 
 
আরপি/ এএন


আপনার মূল্যবান মতামত দিন:

Top