রাজশাহী শনিবার, ১৮ই মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

মোহনপুরে করোনা সংক্রমণরোধে কঠোর অবস্থানে প্রশাসন


প্রকাশিত:
৮ এপ্রিল ২০২০ ০৫:১৬

আপডেট:
৮ এপ্রিল ২০২০ ০৫:৪৬

রাস্তায় কঠোর অবস্থানে মোহনপুর থানা পুলিশ
 
রাজশাহীর মোহনপুরে নিরাপদ দুরত্ব বজায় রাখার জন্য সড়ক-মহাসড়কের সাথে অন্য জেলার সংযোগ বিচ্ছিন্ন করে লকডাউনের আওতায় এনেছে মোহনপুর থানা পুলিশ। এছাড়াও উপজেলার বিভিন্ন এলাকায় জন সমাগম বন্ধ করে সামাজিক দুরত্ব নিশ্চিত করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কঠোর অবস্থান লক্ষ্য করা গেছে।
 
মাইকিং করে আগে থেকেই বন্ধ করে দেওয়া হয়েছে সকল হাটবাজার। প্রতিনিয়ত সরাসরি মনিটরিং করছেন মোহনপুর নির্বাহী অফিসার সানওয়ার হোসেন এবং থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাক আহমেদ।
 
তবে স্থানীয় প্রশাসনের পাশাপাশি স্বতঃস্ফূর্তভাবে কাজ করছে সেনাবাহিনী। সেনাবাহিনীর মোহনপুর-বাগমারা উপজেলার দায়িত্বপ্রাপ্ত অফিসার লেফটেন্যান্ট মো. আরমানের নেতৃত্বে সেনাবাহিনীর একটি দল তাদের কাযক্রম পরিচালনা করছেন।
 
মোহনপুরে মাঠে রয়েছে সেনাবাহিনী
 
সেনাবাহিনীর এই দলটি উপজেলার বিভিন্ন এলাকায় সামাজিক দুরত্ব নিশ্চিত করতে ঘরে থাকার জন্য মাইকিং, যানবাহনে জীবানুনাশক স্প্রে, ত্রাণ বিতরণ কার্যক্রমসহ হোম কোয়ারেন্টাইনে থাকা মানুষের বাড়ি গিয়ে খোঁজ নেওয়াসহ বিভিন্ন ধরনের কাজ করছেন। এছাড়াও জনসমাগম রোধে পুলিশের পাশাপাশি তাদেরকে কাজ করতে দেখা গেছে।
 
মোহনপুরে বাড়ি বাড়ি গিয়ে মানুষের খোঁজ নিচ্ছে সেনাবাহিনী
 
অন্যদিকে, সংকটময় সময়ে মসজিদে জামায়াতে নামাজ আদায় না করতে মুসল্লিদের নির্দেশ দেয়া হয়েছে। সরকারী বিধি-নিষেধ সকলকে মেনে চলার অনুরোধ জানিয়েছেন উপজেলা প্রশাসন।
 
মোহনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাক আহম্মেদ বলেন, মোহনপুর থানার যানবাহন শাখার ট্রাফিক বিভাগের সার্জেন্ট, টিএসআই ও থানা পুলিশের অফিসার ফোর্স নিয়ে রাজশাহী-নওগাঁ মহাসড়কের কামারপাড়া মোড়ে দুই জেলার মধ্য সড়কে যানবাহন চলাচল বন্ধ করা হয়েছে। বিনা প্রয়োজনে রাস্তায় চলাচল যাহবাহন আটক করা হয়েছে।
 
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সানওয়ার হোসেন বলেন, সরকারী আদেশ অমান্য করে বিনা প্রয়োজনে বাড়ীর বাইরে বের হওয়া লোকজনকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হচ্ছে। করোনা সংক্রমণ প্রতিরোধে সামাজিক দুরত্ব বজায় রাখার লক্ষ্যে বিভিন্ন বাজার মনিটরিংসহ প্রতিটি জনগনের খোঁজ নেওয়া হচ্ছে।
 
এলাকাবাসীর উদ্দেশ্যে তিনি বলেন, ঘরে থাকুন, সুস্থ থাকুন। করোনা সংক্রমণরোধ করতে ঘরে থেকে প্রশাসনকে সাহায্য করুন।
 
 
আরপি/ এএন


আপনার মূল্যবান মতামত দিন:

Top