রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

‘দূরত্ব বজায় রাখুন’ কর্মসূচি পালন পিঁপড়া’র


প্রকাশিত:
২৯ মার্চ ২০২০ ০৩:৪২

আপডেট:
২ মে ২০২৪ ০৯:৪৯

করোনাভাইরাস রোধে জীবানুনাশক ছিটানো হচ্ছে

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে রাজশাহী মহানগরীর বিভিন্ন স্থানে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম, জীবাণুনাশক স্প্রে, নিরাপদ দূরত্ব বজায় রাখার ব্যবস্থাসহ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করেছে পিঁপড়া ইভেন্ট ম্যানেজমেন্ট।

আজ শনিবার সকাল থেকে কোর্ট বাজার এলাকায় এই সংগঠনের প্রায় ৩০ জন সদস্য এ কাজে অংশ নেয়।

পিঁপড়া ইভেন্ট ম্যানেজমেন্ট’র পরিচালক ফরহাদ হোসেন আদনান জানান, করোনাসহ সংক্রামক যেকোনো রোগ অপরিচ্ছন্নতার কারণেই বেশি ছড়ায়। বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে জীবাণুনাশক স্প্রে করা হচ্ছে। জনগণকে সচেতন করা হচ্ছে, নিজের আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে।

জীবানুনাশক স্প্রে কার্যক্রম

দোকানের সামনে বিভিন্ন পয়েন্টে দাগ কেটে দূরত্ব বজায় রাখুন এ কর্মসূচি বাস্তবায়ন করছি ।
তিনি আরো জানান, করোনা প্রতিরোধে সবচেয়ে বড় প্রতিষেধক হলো পরিষ্কার-পরিচ্ছন্নতা অবলম্বনের মাধ্যমে জীবাণুমুক্ত থাকা। করোনার দ্রুত সংক্রমণ রোধে আমরা আমাদের বাড়িকে নিয়মিতভাবে পরিচ্ছন্ন রাখতে পারি। করোনা থেকে বাঁচতে মানুষ এখন গৃহবন্দী। এই সময়ে অনেকের হাতে কাজও নেই। তাই সময়টাকে কাজে লাগানোর অন্যতম পন্থা হতে পারে পরিষ্কার-পরিচ্ছন্নতার অভিযান। এই কর্মসূচি আমাদের অব্যাহত থাকবে।

এর আগে, করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে রাজশাহী নগরীর ১৫ নম্বর ওয়ার্ডের আমবাগান জামে মসজিদে জুম্মার নামাজ শেষে লিফলেট ও মাস্ক বিতরণ করে পিঁপড়া ইভেন্ট ম্যানেজমেন্ট। এছাড়াও মসজিদে জুম্মার নামাজ পড়তে আসা মুসল্লিসহ আশে-পাশে থাকা মানুষদের মাঝে প্রায় ৫০০টি মাস্ক বিতরণ করেন তারা।

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top