রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

করোনা-আতঙ্ক: রাজশাহীতে হোম কোয়ারেন্টাইনে ১২০ জন


প্রকাশিত:
১৯ মার্চ ২০২০ ০৪:৩৪

আপডেট:
২৯ এপ্রিল ২০২৪ ১৩:৫৩

ছবি: সংগৃহীত

রাজশাহী বিভাগের হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১২০ জন। এর মধ্যে রাজশাহীতে রয়েছেন ৬ জন। এদিকে করোনা ভাইরাস আতঙ্কে রাজশাহী নগরী ছাড়তে শুরু করেছেন হাজার হাজার শিক্ষার্থীসহ সাধারণ মানুষও। যারা গ্রাম ছেড়ে এসে রাজশাহী শহরের এসে বসবাস করছিলেন তাদের অনেকেই করোনা আতঙ্কে শহর ছাড়তে শুরু করেছেন।

স্বাস্থ্যবিভাগের দেয়া তথ্য মতে, রাজশাহী বিভাগের ৮টি জেলায় বুধবার পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১২০ জন। এদের মধ্যে ৬ জন রাজশাহী জেলার বাসিন্দা। তবে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত করা যায়নি বলে নিশ্চিত করেছেন রাজশাহী স্বাস্থ্য বিভাগের পরিচালক গোপেন্দ্রনাথ আচার্য্য। তিনি বলেন, এখন পর্যন্ত রাজশাহীতে করোনা ভাইরাসে আক্রান্ত কোনো রোগী পাওয়া যায়নি। তবে আমরা বিদেশ ফেরতদের প্রতি সতর্ক রয়েছি। তারা যেন বাড়ির বাইরে যেতে না পারে, সেজন্য সার্বিকভাবে তদারকির জন্য স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে রাজশাহী বিশ^বিদ্যালয় ও রুয়েটও করোনা আতঙ্কে ৩১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। ফলে হল ছেড়ে গতকাল সকালেই রাজশাহী ত্যাগ করেছেন দুটি শীর্ষ বিদ্যাপিঠের শিক্ষার্থীরা। আবার গ্রাম থেকে যেসব পরিবার রাজশাহীতে এসে বসবাস করছিলেন সন্তানের লেখাপড়ার জন্য, তারাও বিদ্যালয়, কলেজ ছুটি থাকায় রাজশাহী ছাড়তে শুরু করেছেন।

 

আরপি/ডিজে



আপনার মূল্যবান মতামত দিন:

Top