রাজশাহী সোমবার, ২২শে এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১

আরএমপি কমিশনারসহ ৬ পুলিশ সদস্য পেলেন বিপিএম-পিপিএম পদক


প্রকাশিত:
২৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৫৭

আপডেট:
২২ এপ্রিল ২০২৪ ২১:৩৭

ফাইল ছবি

দক্ষ নেতৃত্ব ও উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতি স্বরূপ রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কমিশনার বিপ্লব বিজয় তালুকদারসহ দুই উপ-পুলিশ কমিশনার, এক পুলিশ পরিদর্শক ও ২ পুলিশ সদস্য পেলেন বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) এবং রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে এ তালিকা প্রকাশ করা হয়। এবারই প্রথম আরএমপি’র সর্বোচ্চ সংখ্যক ৬ কর্মকর্তা ও পুলিশ সদস্য এ পদকে ভূষিত হলেন।

আরএমপির গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, সাহসিকতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) সেবাপ্রাপ্ত কর্মকর্তারা হলেন আরএমপি কমিশনার বিপ্লব বিজয় তালুকদার ও উপ-পুলিশ কমিশনার (ডিবি) (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) কে. এম. আরিফুল হক। রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবাপ্রাপ্ত কর্মকর্তা হলেন- উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) বিভূতি ভূষন বানার্জী, বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ হুমায়ুন কবির, নায়েক সুমন হোসেন ও কনস্টেবল রবিউল আওয়াল।

প্রজ্ঞাপনে বলা হয়, অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ ৩৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), ৬০ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ৯৫ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা এবং ২১০ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা প্রদান করা হয়।

২০২২ সালের ১ ডিসেম্বর থেকে ২০২৪ সালের ১০ জানুয়ারি পর্যন্ত সময়ের কার্যক্রম অনুযায়ী পুলিশ সদস্যদের এ পদক প্রদান করা হয়। বিপিএম-পিপিএমপ্রাপ্ত কর্মকর্তা ও পুলিশ সদস্যদের আগামী ২৭ ফেব্রুয়ারি ২০২৪ রাজারবাগ পুলিশ লাইন্‌সে অনুষ্ঠিত পুলিশ সেবা সপ্তাহ-২০২৪ এর সমাপনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ পদক তুলে দিবেন।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top