রাজশাহী সোমবার, ৬ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১

পুলিশের পোশাক পরে টিকটক ভিডিও তৈরি, গ্রেফতার ৬


প্রকাশিত:
৩০ জুলাই ২০২৩ ০৫:৩২

আপডেট:
৩০ জুলাই ২০২৩ ০৫:৩৩

ছবি: গ্রেফতার আসামিরা

রাজশাহীতে পুলিশের পোশাক পরে টিকটক ভিডিও বানানোর সময় এক নারীসহ ৬ টিকটকারকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তারা পুলিশ সম্পর্কে নেতিবাচক তথ্য সংগ্রহ ও প্রচারের জন্য ভিডিও তৈরি করছিল বলে জানা গেছে।

শনিবার (২৯ জুলাই) বিকেলে রাজশাহী নগর পুলিশের (আরএমপি) মুখপাত্র ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার রফিকুল আলম এসব তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে, শুক্রবার (২৮ জুলাই) সকালে নগরীর রাজপাড়া থানার তেরখাদিয়া শহিদ কামারুজ্জামান বিভাগীয় স্টেডিয়ামের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার টিকটকাররা হলেন—চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার বাতেন খা মোড়ের রাহাত আলীর ছেলে রওনক বিশ্বাস (২৩), রাজশাহী পবা উপজেলার বড় ভালাম গ্রামের আয়নাল হকের ছেলে মোস্তাকিম (২৫), নগরীর রাজপাড়া থানার নতুন বিলসিমলা এলাকার মৃত মনছুর রহমানের ছেলে আল মামুন (৪৭), কাশিয়াডাঙ্গা থানার হাড়ুপুরে আব্দুর রাজ্জাকের ছেলে সাজু আহমেদ (৩৩), কুষ্টিয়া সদর উপজেলার কালিশংকরপুরের মঞ্জুর হোসেনের ছেলে হাবিবুর রহমান (১৯) ও পাবনার ঈশ্বরদী উপজেলার হাসপাতাল রোডের আ. মান্নানের মেয়ে আয়েশা সিদ্দিকা (২২)।

আরএমপি মুখপাত্র রফিকুল আলম বলেন, গতকাল শুক্রবার (২৮ জুলাই) সকাল ১০টায় রাজশাহী মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার আল মামুনের সার্বিক তত্ত্বাবধানে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) আব্দুল্লাহ আল মাসুদের নেতৃত্বে একটি টিম মহানগর এলাকায় সন্ত্রাসবিরোধী বিশেষ অভিযান ও আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ ডিউটি করছিল।

এসময় ডিবি পুলিশের ওই টিম নগরীর রাজপাড়া থানার তেরখাদিয়া শহিদ কামারুজ্জামান স্টেডিয়ামের সামনে পুলিশের পোশাক পরে কয়েকজন নারী ও পুরুষকে পুলিশ সম্পর্কে নেতিবাচক তথ্য সংগ্রহ ও প্রচার করতে টিকটক ভিডিও ও স্থিরচিত্র ধারণ করার সময় হাতেনাতে গ্রেফতার করে।

নারী টিকটকারের পুলিশের পোশাক পরার কারণ জিজ্ঞাসাবাদ করা হলে তিনি কোনো সন্তোষজনক জবাব দিতে পারেন নি। তাদের কাছে থাকা টিকটকের স্ক্রিপ্ট পর্যালোচনায় দেখা যায়, তাতে পুলিশের বিরুদ্ধে নেতিবাচক সংবাদ রয়েছে।

এ ঘটনায় গ্রেফতারদের বিরুদ্ধে নগরীর রাজপাড়া থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়েছে বলেও জানান পুলিশ কর্মকর্তা।

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top