রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

অক্সিজেন সিলিন্ডার নিয়ে রিকশা চালানো সেন্টুর পাশে ডিসি


প্রকাশিত:
১৯ মে ২০২৩ ০১:২৫

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ২০:১০

ছবি: সংগৃহীত

অক্সিজেন সিলিন্ডার নিয়ে রিকশা চালানো সেই সেন্টুর পাশে দাঁড়িয়েছেন রাজশাহী জেলা প্রশাসক (ডিসি) শামীম আহমেদ। নাকে অক্সিজেনের নল লাগিয়ে রিকশা চালানোর পরিবর্তে সেন্টুর কর্মসংস্থানের ব্যবস্থা করারও আশ্বাস দেন তিনি। 

বৃহস্পতিবার (১৪ মে) দুপুরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গিয়ে সেন্টুর চিকিৎসার খোঁজখবর নেন ডিসি শামীম আহমেদ।

এ সময় জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, সেন্টুর চিকিৎসার সমস্ত ব্যয় জেলা প্রশাসন বহন করবে। চিকিৎসক বলেছেন, তার শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক রাখতে অক্সিজেন কনসেনট্রেটর (Oxygen Concentrator) মেশিনটি আগে প্রয়োজন। তাই এ মেশিনটা তাকে জেলা প্রশাসনের পক্ষ থেকে দেওয়া হবে।

তিনি আরও বলেন, সেন্টুকে আর রিকশা চালাতে হবে না। তার জন্য অন্য কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। জেলা প্রশাসনের উদ্যোগে অটোরিকশার পরিবর্তে তার বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে।

এসময় জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সালাহ উদ্দীন আল ওয়াদুদ, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (গোপনীয় শাখা) শামসুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে, রামেক হাসপাতালের ১৪ নম্বর ওয়ার্ডের ১২ নম্বর বেডে চিকিৎসা নিচ্ছেন সেন্টু। দীর্ঘ সাত বছর ধরে ফুসফুসের সমস্যার কারণে শ্বাসকষ্টজনিত রোগে ভুগছেন তিনি। গেল দেড় মাসে তিনবার রামেক হাসপাতালে ভর্তি হতে হয়েছে তাকে। সবশেষ গত পাঁচ মাস থেকে তার প্রতিদিন তিনটি অক্সিজেন সিলিন্ডারসহ ওষুধ লাগে। তাই রিকশা চালিয়ে নিজের অক্সিজেন চাহিদা ও সংসার চালানোর টাকা উপার্জন করতেন সেন্টু।

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top