রাজশাহী বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

মাদার তেরেসা অ্যাওয়ার্ড পাচ্ছেন আ.লীগ নেতা এনামুল


প্রকাশিত:
২৩ জানুয়ারী ২০২৩ ১০:৫২

আপডেট:
১৮ এপ্রিল ২০২৪ ২০:১১

ফাইল ছবি

দ্বিতীয় বারের মতো মাদার তেরেসা গোল্ডেন অ্যাওয়ার্ড পেতে যাচ্ছেন রাজশাহীর আওয়ামী লীগ নেতা এনামুল হক। সাংগঠনিক দক্ষতা ও সমাজ সেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ তাকে মাদার তেরেসা গোল্ডেন অ্যাওয়ার্ড-২০২৩ এর জন্য মনোনীত করা হয়েছে।

রোববার (২২ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন এনামুল হক। এর আগে গত ৩ জানুয়ারি বাংলাদেশ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মহাসচিব এম এইচ আরমান চৌধুরী স্বাক্ষরিত একটি চিঠি হাতে পান তিনি।

আওয়ামী লীগ নেতা এনামুল হক রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী ঝিনাগ্রাম এলাকার বাসিন্দা। তিনি আড়ানী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

জানা যায়, আগামী ২৮ জানুয়ারি বিকাল সাড়ে ৩টায় রাজধানীর পুরানা পল্টন ইকোনোমিক রিপোর্টার্স ফোরাম মিলনায়তনে মহিয়সী নারী মাদার তেরেসা অ্যাওয়ার্ড প্রদান করা হবে। বাংলাদেশ ওয়েলফেয়ার ফাউন্ডেশন ও অগ্রগামী ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে এই অ্যাওয়ার্ড প্রদানের আয়োজন করা হবে।

আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ সুপ্রীম কোর্টের বিচারপতি এসএম মজিবুর রহমানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উপদেষ্টা আতাউল্লাহ খান।

এছাড়াও প্রধান আলোচক হিসেবে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কামাল উদ্দিন আহমেদ ও বিশেষ অতিথি হিসেবে অর্থ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, বাংলাদেশ পুলিশের সাবেক ডিআইজি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, আইএনবি সংবাদ সংস্থার চেয়ারম্যান ব্যারিস্টার জাকির হোসেন, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা শেখ ওয়াসিউজ্জামান লেলিন, এডিশন্যাল এসপি ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের ডেপুটি ডিরেক্টর (তদন্ত সংস্থা) কবি নুরুল ইসলাম উপস্থিত থাকার কথা রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে এনামুল হক বলেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির দিক নির্দেশনায় আওয়ামী লীগের সাংগঠনিক দক্ষতা ও সমাজ সেবায় বিশেষ অবদান রেখেছি।

বাংলাদেশ ওয়েলফেয়ার ফাউন্ডেশন তদন্ত করে আমাকে প্রাথমিকভাবে মনোনীত করে সংগঠনের মহাসচিব এম এইচ আরমান চৌধুরী স্বাক্ষরিত চিঠি প্রেরণ করেন। সেই মোতাবেক আমি ২৮ জানুয়ারি এই অ্যাওয়ার্ড আনুষ্ঠানিকভাবে গ্রহণ করবো।

উল্লেখ্য, এর আগে ২০২১ সালের ৬ নভেম্বর এনামুল হক করোনা মহামারিতে জনসচেতনতা ও সমাজ সেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের পক্ষে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম গোল্ডেন অ্যাওয়ার্ড পান। সাংগঠনিক দক্ষতা ও সমাজ সেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরুপ গত বছরের ১৫ অক্টোবর সাউথ এশিয়া গোল্ডেন পিস অ্যাওয়ার্ড-২০২২ পেয়েছিলেন।

গত বছরের ২৫ নভেম্বর ইন্ডিয়া বাংলাদেশ কালচারাল কাউন্সিলের প্রয়াস এবং শ্রুতিবৃত্তের সার্বিক তত্ত্বাধায়নে কলকাতার ভারত-বাংলাদেশ বঙ্গ উৎসবে আনুষ্ঠানিকভাবে অ্যাওয়ার্ডও গ্রহণ করেছেন তিনি।

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top