রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১

‘প্রধানমন্ত্রী দেশের মানুষের কল্যানে কাজ করে যাচ্ছেন’


প্রকাশিত:
২১ জানুয়ারী ২০২৩ ০৯:৩৩

আপডেট:
২১ জানুয়ারী ২০২৩ ০৯:৫০

ছবি: মতবিনিময় সভা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

শুক্রবার (২০ জানুয়ারি) বিকেলে নগরীর শহীদ এএইচএম কামারুজ্জামান সরকারি ডিগ্রী কলেজ অডিটোরিয়ামে এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

আগামী ২৯ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজশাহীতে আগমন উপলক্ষ্যে রাসিকের প্রান্তিক জনগোষ্ঠীর শাপলা ও শিমুল ক্লাস্টারের সিডিসি নেতৃবৃন্দের সঙ্গে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে খায়রুজ্জামান লিটন বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পটির নামকরণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর সুযোগ্য নেতৃত্বে দেশে ব্যাপক উন্নয়ন দৃশ্যমান হয়েছে। নারীর ক্ষমতায়ন, নারীরা লেখাপড়া ও খেলাধুলায় এগিয়ে গেছে। রাজশাহীতেও নানামুখী উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হচ্ছে।

তিনি আরও বলেন, রাজশাহীতে কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে দুটি শিল্পাঞ্চল গড়ে তোলা হচ্ছে। এর মধ্যে বিসিক শিল্পনগরী-২ এর কাজ শেষ হয়েছে। এখন প্লট বরাদ্দের অপেক্ষার রয়েছে। সেখানে নারী উদ্যোক্তাদের জন্য পৃথক প্লট বরাদ্দ করা হয়েছে। রাজশাহী সিটি কর্পোরেশনের মার্কেটে নারী উদ্যোক্তাদের জন্য বিক্রয়কেন্দ্র স্থাপনে জায়গা বরাদ্দ দেয়া হবে।

রাসিক মেয়র বলেন, রাজশাহীতে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের মাধ্যমে গৃহিত তহবিল দিয়ে ব্যাংক গঠন কাজ এগিয়ে চলেছে। যার মাধ্যমে সিডিসির সদস্যরা উপকৃত হবে। ইউএনডিপির এলইউপিসি প্রকল্পের মেয়াদ আরও বৃদ্ধি হচ্ছে। এর মাধ্যমে আগামীতে আরও কাজ করার সুযোগ সৃষ্টি হবে।

এসএমই ফাউন্ডেশনের মাধ্যমে নারী উদ্যোক্তাদের উৎসাহিত করতে কাজ করছে সরকার। একইসাথে ঐক্য ফাউন্ডেশন নারীদের জীবনমান উন্নয়নে কাজ করছে বলেও জানান মেয়র লিটন।

সভায় প্রান্তিক জনগোষ্ঠী সংগঠনের উপদেষ্টা আরিফুল হক কুমার, প্রকল্পের সদস্য সচিব ও রাসিকের প্রধান প্রকৌশলী নুর ইসলাম তুষার, চীফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমান এবং শহীদ এএইচএম কামারুজ্জামান সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. ইলিয়াছ উদ্দিন, নারী নেত্রী ইয়াসমিন ফেন্সি বক্তব্য রাখেন।

শিমুল ক্লাস্টার সুশিলার সঞ্চালনায় উন্মুক্ত আলোচনায় শাপলা ও শিমুল ক্লাস্টারের বিভিন্ন সিডিসির নেতৃবৃন্দ অংশ নেন।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top