রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

রাতে বিয়ে, সকালে তরুণীর সংবাদ সম্মেলন


প্রকাশিত:
১১ জানুয়ারী ২০২৩ ০৭:০৫

আপডেট:
১১ জানুয়ারী ২০২৩ ০৭:০৭

ছবি: সংবাদ সম্মেলন

রাজশাহীতে বিয়ের পরদিন সকালে সংবাদ সম্মেলনে হাজির হয়েছেন এক দম্পতি। এসময় কেউ তাকে বাড়ি থেকে জোর করে আনেনি। বরং স্বেচ্ছায় বাড়ি থেকে এসে পছন্দের মানুষকে বিয়ে করেছেন বলে জানিয়েছেন তরুণী।

মঙ্গলবার (১০ জানুয়ারি) সকালে রাজশাহী নগরীর আসাম কলোনী এলাকায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এর আগে, সোমবার (৯ জানুয়ারি) রাতে ফাতেমা বাবার বাড়ি থেকে পালিয়ে আসলে রাব্বী তাকে বিয়ে করেন।

তরুণী নাম ফাতেমা তাবাসসুম খান (২১)। তিনি রাজশাহী নগরীর রামচন্দ্রপুর বৌ-বাজার এলাকার বাসিন্দা। তার প্রেমিকের নাম ফজলে রাব্বী (২৬)। তিনিও রামচন্দ্রপুর বৌ বাজার এলাকার বাসিন্দা। দীর্ঘ চার বছর প্রেমের সম্পর্কের পর বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন তারা।

সংবাদ সম্মেলনে ফাতেমা সাংবাদিকদের বলেন, ‘আমি স্বেচ্ছায় বাড়ি থেকে এসেছি। এখন শুনছি আমার পরিবারের পক্ষ থেকে থানায় অপহরণের মামলা করা হচ্ছে। আমি জানিয়ে দিচ্ছি, আমাকে কেউ অপহরণ করেনি।’

ফজলে রাব্বী জানান, চার বছর ধরে তাদের প্রেমের সম্পর্ক চলছিল। কিন্তু ফাতেমার বাবা-মা বিয়ে দিতে চাননি। মিথ্যা মামলা করে হয়রানি করা হয়েছে। এতেও প্রেমের সম্পর্ক ভাঙতে না পেরে ২০১৯ সালের দিকে ফাতেমাকে সৌদি আরবে নিয়ে জোর করে এক প্রবাসীর সঙ্গে বিয়ে দেওয়া হয়। ফাতেমা সেখানে সংসার করতে পারেনি। বিবাহ-বিচ্ছেদ ঘটিয়ে দেড় বছর পর ২০২১ সালে দেশে ফিরে আসে। এরপর থেকে বাড়িতে তার ওপর নানা রকম নির্যাতন চলছিল।

ফজলে রাব্বী আরও বলেন, এখন ফাতেমার পরিবার থেকে হয়তো অপহরণের মামলা করা হবে। পুলিশ আমাকে গ্রেফতার করবে, জেল খাটতে হবে। এর সবই জানি। সবকিছুর জন্য মানসিক প্রস্তুতি রাখছি। আর আস্থা রাখছি ফাতেমার ওপর। মামলা হলে ফাতেমা আদালতে গিয়ে বলবে যে কেউ তাকে অপহরণ করে আনেনি। প্রাপ্তবয়স্ক হিসেবে সে স্বেচ্ছায় বাড়ি থেকে এসে বিয়ে করেছে।

এ বিষয়ে নগরীর বোয়ালিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মাজহারুল ইসলাম বলেন, গতকাল (সোমবার) রাতেই ফাতেমার পরিবার বিষয়টি জানিয়েছে। তারা অপহরণের অভিযোগ আনছে। এ ব্যাপারে মামলার প্রস্তুতি নিচ্ছেন। আবার একজন প্রাপ্তবয়স্ক মেয়ে নিজের ইচ্ছায় যে কোনো সিদ্ধান্ত নিতে পারে। সব কিছুই আইনগতভাবে দেখা হবে।

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top