রাজশাহী শুক্রবার, ১০ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১

‘দক্ষ জনশক্তি তৈরিতে কারিগরি শিক্ষার বিকল্প নেই’


প্রকাশিত:
২০ ডিসেম্বর ২০২২ ০৮:৩৮

আপডেট:
১০ মে ২০২৪ ০৪:৩৬

ছবি: মেধাবৃত্তি প্রদান

দেশের দক্ষ জনশক্তি তৈরিতে কারিগরি শিক্ষার কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক।

সোমবার (১৯ ডিসেম্বর) দুপুরে রাজশাহী রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট অডিটোরিয়ামে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

‘বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড মেধাবৃত্তি’ প্রদান উপলক্ষে রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৬৮ মেধাবী শিক্ষার্থীর মাঝে মেধাবৃত্তি প্রদান করেন আরএমপি কমিশনার।

আরএমপি কমিশনার আবু কালাম সিদ্দিক বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশকে উন্নত সমৃদ্ধ দেশে পরিণত করতে অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছেন। সেই উন্নত সমৃদ্ধ দেশের সবাইকে দক্ষ হতে হবে। নতুন নতুন তথ্য প্রযুক্তির সাথে তাল মিলিয়ে চলতে হবে।

মেধার স্বীকৃতি ও কারিগরি শিক্ষার প্রতি আগ্রহ বৃদ্ধির লক্ষ্যে প্রথম বারের মতো কারিগরি শিক্ষা বোর্ড এই বৃত্তি চালু করেছে। সরকারের এ উদ্যোগ কারিগরি শিক্ষার্থীদের অনুপ্রাণিত করবে, যা প্রশংসার দাবিদার বলেও উল্লেখ করেন আরএমপি প্রধান।

রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মোহাম্মদ আব্দুর রশীদ মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের পরিদর্শক প্রকৌশলী খালেদ হোসেন।

উল্লেখ্য, কারিগরি শিক্ষা বোর্ড মোট ১৭ ধরনের প্রোগ্রাম ও কোর্স পরিচালনা করে থাকে। প্রত্যেক শিক্ষাক্রম থেকেই বৃত্তির জন্য সর্বোচ্চ নম্বর প্রাপ্ত শিক্ষার্থীদের বেছে নেওয়া হয়। অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্তদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে আর্থিক সম্মানি ও সনদপত্র দেওয়া হয়েছে।

 

 

আরপি/এসআর-০৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top