রাজশাহী শুক্রবার, ৩রা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

চালু হচ্ছে রাজশাহী-কক্সবাজার রুটের ফ্লাইট


প্রকাশিত:
২৭ অক্টোবর ২০২২ ০৭:০৫

আপডেট:
৩ মে ২০২৪ ২৩:১২

ফাইল ছবি

অবশেষে চালু হতে যাচ্ছে বহুল কাঙ্ক্ষিত রাজশাহী থেকে কক্সবাজার বিমান চলাচল। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের প্রচেষ্টায় নভোএয়ার কর্তৃপক্ষ এ উদ্যোগ গ্রহণ করেছেন।

আগামী নভেম্বরের মাঝামাঝি থেকে প্রতি সপ্তাহে নভোএয়ারের একটি ফ্লাইট রাজশাহী-কক্সবাজার রুটে চলাচল করবে বলে জানা গেছে।

বুধবার (২৬ অক্টোবর) বিকেলে রাসিক ভবনে এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

নভোএয়ারের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও রাজশাহী চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রির সাথে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের এ সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে রাসিক খায়রুজ্জামান লিটন সাংবাদিকদের বলেন, রাজশাহী-কক্সবাজার রুটে সরাসরি বিমান চালু রাজশাহীবাসীর দীর্ঘদিনের প্রত্যাশা ছিল। রাজশাহী-কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট চালুর বিষয়ে আমি নভোএয়ার কর্তৃপক্ষকে অনুরোধ জানিয়েছিলাম।

তারা আমার অনুরোধে প্রতি সপ্তাহে একটি ফ্লাইট চালুর সিদ্ধান্ত গ্রহণ করেছে। এতে ভ্রমন পিপাসুরা পরিবার-পরিজন নিয়ে রাজশাহী থেকে কক্সবাজার স্বাচ্ছন্দ্যে যাতায়াত করতে পারবেন। নভোএয়ারের এই উদ্যোগকে স্বাগত জানাই। এ ব্যাপারে নভোএয়ারকে সার্বিক সহযোগিতা প্রদানেরও আশ্বাস দেন মেয়র।

নভোএয়ারের বিভাগীয় প্রধান (বিপণন ও বিক্রয়) মেস-বাহ-উল ইসলাম বলেন, রাজশাহী সিটি করপোরেশনের মাননীয় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন মহোদয়ের উদ্যোগ, সাহস ও সমর্থনে প্রতি সপ্তাহে নভোএয়ারের একটি ফ্লাইট রাজশাহী-কক্সবাজার রুটে চলাচলের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আগামী ১৬/১৭ নভেম্বর থেকে ফ্লাইট চালুর সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে।

তিনি আরও বলেন, প্রতি সপ্তাহে বুধবার অথবা বৃহস্পতিবার সকাল ১০টা ৩০ মিনিটে রাজশাহী থেকে কক্সবাজারের উদ্দেশ্যে নভোএয়ারের ফ্লাইট ছেড়ে যাবে। আবার প্রতি সপ্তাহে শনিবার অথবা রবিবার বিকাল ৩টা ৩০ মিনিটে কক্সবাজার থেকে রাজশাহীর উদ্দেশে ফ্লাইট ছেড়ে আসবে। রাজশাহী থেকে কক্সবাজার যেতে সময় লাগবে প্রায় ১ ঘন্টা ৩০ মিনিট।

শিগগিরই ফ্লাইট চালুর তারিখ ও সময়সূচি চূড়ান্ত করা হবে। রাজশাহী-কক্সবাজার রুটে ওয়ানওয়ে সর্বনিম্ন ভাড়া ৫ হাজার ৯০০ টাকা নির্ধারণ করা হয়েছে। রাজশাহী-কক্সবাজার রুটে ফ্লাইট চলাচলে আমরা সফল হবো বলেও আশাবাদ ব্যক্ত করেন নভোএয়ারের এই কর্মকর্তা।

 

 

আরপি/এসআর-02



আপনার মূল্যবান মতামত দিন:

Top