রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

রাজশাহীতে পান ব্যবসায়ীর টাকা ডাকাতি, মূলহোতাসহ আরও ৩ জন গ্রেফতার


প্রকাশিত:
২৬ আগস্ট ২০২২ ০০:৩৩

আপডেট:
২৬ আগস্ট ২০২২ ০৫:২৪

ছবি: সংগৃহীত

রাজশাহী মহানগরীতে পান ব্যবাসায়ীর ৩৪ লক্ষ ২৭ হাজার টাকা ডাকাতির ঘটনায় সংঘবদ্ধ ডাকাত দলের মূল হোতাসহ আরও ৩ সদস্যকে গ্রেফতার করেছে আরএমপি'র শাহমখদুম থানা পুলিশ। এসময় আসামিদের কাছ থেকে ডাকাতি হওয়া আরও ৫ লক্ষ ৮৫ হাজার ১২৫ টাকা উদ্ধার হয়।

গত বুধবার (২৪ আগস্ট) জেলার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) সকাল ১০ টার দিকে আরএমপি সদরদপ্তর কনফারেন্স রুমে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো: আবু কালাম সিদ্দিক এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি জানান, এই মামলায় এখন পর্যন্ত ৯ আসামিকে গ্রেফতার-সহ ২০ লক্ষ ৬৯ হাজার ১০৬৫ টাকা উদ্ধার করা হয়েছে। অবশিষ্ট টাকা উদ্ধার ও সহযোগী আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

তিনি আরও জানান, আরএমপি'র সাইবার ক্রাইম ইউনিট তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামিদের অবস্থান নির্ণয় করা হয়। পরবর্তীতে শাহমখদুম ক্রাইম বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো: নূরে আলমের নেতৃত্বে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে রাজশাহী জেলার গোদাগাড়ী ও দূর্গাপুর থানা এবং রাজশাহী মহানগরীর কর্ণহার থানা এলাকা হতে আসামিদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন, ডাকাতির মূল হোতা রাজশাহী মহানগরীর রাজপাড়া থানার মহিষবাথান উত্তরপাড়ার মো: মোকলেছুর রহমানের ছেলে মো: নুর আলম নুরু (২৩), অ্যাম্বুলেন্স চালক পবা থানার বীর গোয়ালিয়ার মো: মকবুল হুসাইনের ছেলে মো: মুহাইমিনুল ইসলাম সবুজ (২৯) ও রাজশাহী জেলার দূর্গাপুর থানার দাওকান্দি ব্রিজপাড়ার মো: আব্দুর রশীদের ছেলে মো: কামরুজ্জামান লিটন (২৬)।

পুলিশ জানায়, গত রোববার সকালে ডাকাতির ঘটনার পরই পুলিশ অভিযানে নামে। পুলিশের একটি টিম আসামিদের নাম ঠিকানা ও অবস্থান শনাক্ত করে গ্রেফতারে অভিযান শুরু করে। পরবর্তীতে শাহ মখদুম থানা পুলিশ আরএমপির সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় সিসিটিভি ভিডিও ফুটেজ পর্যালোচনা করে ডাকাতির কাজে ব্যবহৃত অ্যাম্বুলেন্সসহ আসামিদের শনাক্ত করে। এরপর তথ্য প্রযুক্তি ব্যবহার করে নগরীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে আসামিদের গ্রেফতার করে। আজ আরও ৫ লক্ষ ৮৫ হাজার ১২৫ টাকা উদ্ধারসহ ৩ আসামীকে গ্রেফতার হয়েছে। এখন পর্যন্ত ২০ লক্ষ ৬৯ হাজার ১০৬৫ টাকা উদ্ধার করা হয়েছে। এছাড়া গ্রেফতার করা হয়েছে ৯ আসামিকে।

প্রসঙ্গত, গত ২১ আগস্ট ২০২২ ভোর সাড়ে ৫ টায় নগরীর শাহমখদুম থানার পোস্টাল একাডেমির সামনে পান ব্যবাসায়ীর ৩৪ লক্ষ ২৭ হাজার টাকা ডাকাতির ঘটনা ঘটে। উক্ত ঘটনার পরিপ্রেক্ষিতে আরএমপি’র পুলিশ কমিশনার মো: আবু কালাম সিদ্দিকের সার্বিক দিকনির্দেশনায় সংঘবদ্ধ ডাকাত দলের ৬ সদস্যকে ১৬ লক্ষ ৮৪ হাজার ৯৪০ টাকা ও দেশীয় অস্ত্র-সহ গ্রেফতার করে। সেই সাথে ডাকাতির কাজে ব্যবহৃত অ্যাম্বুলেন্সটি জব্দ করে। পুলিশ কমিশনারের নির্দেশে ডাকাতি হওয়া অবশিষ্ট টাকা উদ্ধার ও মুল হোতা-সহ সহযোগী আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রাখে শাহমখদুম থানা পুলিশ।

অবশিষ্ট টাকা উদ্ধার ও সহযোগী আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান আরএমপি কমিশনার।

 

আরপি/ এমএএইচ



আপনার মূল্যবান মতামত দিন:

Top