রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

‘শেখ হাসিনাকে কটুক্তি করে কারও দেশে থাকার অধিকার নেই’


প্রকাশিত:
২৯ জুলাই ২০২২ ০৮:১৫

আপডেট:
২ মে ২০২৪ ১৯:২৩

ছবি: সংগৃহিত

যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে নিয়ে কটুক্তি করে তাদের এই বাংলাদেশে থাকার অধিকার নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে রাজশাহীর চারঘাট উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

চারঘাট পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে চারঘাট উপজেলা আওয়ামী লীগ এই সম্মেলনের আয়োজন করে। 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সীমানা পেরিয়ে বিশ্ব দরবারে সফল রাষ্ট্রনায়কের মর্যাদায় আসীন হয়েছেন। আমাদের সেই নেত্রীকে নিয়ে কটুক্তি করেছে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ। আগামী নির্বাচনে আপনি (চাঁদ) যদি নির্বাচনে আসেন, তাহলে পরাজয় কাকে বলে তা বাঘা-চারঘাটের মানুষ দেখিয়ে দেবে।

রিজার্ভ ও ডলারের দামের বিষয়ে মেয়র লিটন বলেন, বাংলাদেশ সরকারের কাছে ৩৫ থেকে ৪০ দিনের ডিজেলের রিজার্ভ আছে। ব্যাংকে তিন মাসের ডলার রিজার্ভ থাকলে সেই দেশকে স্থিতিশীল দেশ বলা হয়। সেখানে শেখ হাসিনা বাংলাদেশের ৯ মাসের ডলারের রিজার্ভ ব্যাংকে রেখেছেন।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ প্রসঙ্গে তিনি বলেন, সাম্প্রতিকালে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্ব বাজারে তেলের দাম বেড়েছে। তেল-গ্যাস কম আসছে। ডলারের দাম বেড়ে গেছে। ফলে আমাদের রিজার্ভ ৪৮ বিলিয়ন ডলার থেকে কমে হয়েছে ৩৯ বিলিয়ন ডলার। ব্যাংকের রিজার্ভ সোজা রেখায় যাবে এমন তো না। এ নিয়ে মানুষকে আতঙ্কিত ও বিভ্রান্ত করছে বিএনপি-জামাত জোট। তাদের সাথে আছে তথাকথিত সুশীল সমাজ। তারা কখনো দেশের মানুষের ভাল চায় না।

জাতীয় সংসদ নির্বাচনের প্রসঙ্গ টেনে আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, বিএনপি বলছে, ‘নির্দলীয় নিরেপক্ষ সরকার ছাড়া তারা নির্বাচনে যাবে না’। অতীতে বিএনপি নানা কথা বলেছে। কিন্তু নির্বাচন থেমে থাকে নি। সকল উন্নত গণতান্ত্রিক দেশে সরকার ক্ষমতায় থেকে নির্বাচন কমিশনের মাধ্যমে যেভাবে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়। আগামীতে বাংলাদেশে সেইভাবেই নির্বাচন হবে।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্যে রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন।

তিনি বলেন, ‘গণতন্ত্রকে হত্যা করেছে জিয়াউর রহমান ও খালেদা জিয়া। আমাদের নেত্রী শেখ হাসিনা গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছেন। শেখ হাসিনা বিশ্বাস করে জনগণের আস্থা ও ভালোবাসা ছাড়া ক্ষমতায় থাকা যায় না। জনগণের আস্থা ও ভালোবাসা অর্জনে কাজ করে যাচ্ছেন শেখ হাসিনা। তিনি গৃহহীনদের গৃহ নির্মাণ করে দিয়েছেন, দেশের উন্নয়ন করছেন। শেখ হাসিনা আছেন বলেই বাংলাদেশ ভালো আছে’- বলেও দাবি করেন তিনি।

চারঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেনের সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা।

চারঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফকরুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাঘা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা।

সম্মেলনে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সংরক্ষিত আসনের এমপি আদিবা আঞ্জুম মিতা, রাজশাহী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাকিরুল ইসলাম সান্টু ও সাংগঠনিক সম্পাদক আলফোর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

বিকেলে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে নতুন কমিটির নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। নতুন কমিটিতে বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেনকে পুনরায় সভাপতি ও ফকরুল ইসলামকে পুনরায় সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়।

এর আগে, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বেলুন-ফেস্টুন ও পায়রা উড়িয়ে অতিথিরা সম্মেলনের উদ্বোধন করেন।

 

আরপি/ এমএএইচ-১৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top