রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

রাজশাহীতে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন


প্রকাশিত:
১৬ জুলাই ২০২২ ০৯:২৬

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ০৪:৫২

বক্তব্য রাখছেন মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন। ছবি: রাজশাহী পোস্ট

রাজশাহী নগরীতে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ ডে-নাইট ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (১৫ জুলাই) রাত সাড়ে ৮টায় নগরীর নিউ মার্কেট সংলগ্ন গৌরহাঙ্গা বালুমাঠে এ টুর্নামেন্ট উদ্বোধন করা হয়। গৌরহাঙ্গা জাগ্রত সংঘ আয়োজন করে এ টুর্নামেন্টের।

মায়ের অসুস্থতার জন্য সশরীরে উপস্থিত হতে না পারলেও ভার্চুয়ালি অনুষ্ঠানে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহঃ সভাপতি বিশিষ্ট সমাজসেবী শাহিন আক্তার রেণী। অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন ভাষাসৈনিক পরিবারের সদস্য এবং রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমান। টুর্নামেন্ট উদ্বোধন ঘোষণা করেন মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহঃ সভাপতি সালাউদ্দিন মিন্টু। এ সময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন- রাসিকের ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম, সংরক্ষিত নারী কাউন্সিলর মোছা. শামসুন নাহার, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের প্রচার সম্পাদক সাংবাদিক আমানুল্লাহ আমান, যুবলীগ নেতা মাসুদ রানা বেলাল, মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহমুদ হাসান রাজিব প্রমুখ।

টুর্নামেন্টের অন্যতম পৃষ্ঠপোষক হিসেবে অনুষ্ঠানজুড়ে উপস্থিত ছিলেন মেক ওভার ফ্যাশনের স্বত্তাধিকারী অভিলাষ দাস তমাল। উদ্বোধনকালে মো. প্রিন্স, জুনাইদ উদ্দিন সরকার রক্তিম, রজিব শেখ, শুভ, সিফাত, মো. সিজানসহ আয়োজক কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। টুর্নামেন্টের সার্বিক তত্বাবধানে রয়েছেন রাতুল সরকার।

টুর্নামেন্ট উদ্বোধনকালে বক্তারা বলেন, মাদক ও মোবাইল থেকে তরুণদের দূরে সরিয়ে খেলাধুলায় সম্পৃক্ত করতে হবে। তরুণা মাদকাসক্ত হয়ে পড়ছে। তাদের মাদকমুক্ত করতেই এমন আয়োজন। তারা বলেন, দেশের ক্রিকেটে উন্নতি হলেও ফুটবলে বেশ পিছিয়ে। ফুটবলেও উন্নতি ঘটাতে পাড়া-মহল্লায় এ ধরণের টুর্নামেন্ট বেশ কার্যকরী হবে। শারীরিক সুস্থতার পাশাপাশি মানসিক প্রশান্তিও দেয় এসব বিনোদনমূলক আয়োজন। বক্তারা এলাকাভিত্তিক খেলার মাঠ তৈরির ওপরও গুরুত্বারোপ করেন।

উল্লেখ্য, উত্তরবঙ্গের সর্ববৃহৎ অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের উদ্যোগে আয়োজিত এ টুর্নামেন্টে অংশ নিয়েছে মোট ৬৪ দল। মাসব্যাপী এ টুর্নামেন্টে প্রতি টিমে খেলোয়াড় সংখ্যা ৬। অতিরিক্ত খেলোয়াড় রয়েছেন দুজন করে। প্রতি দলের এন্ট্রি ফি ধরা হয় ১৫০০ টাকা। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন টিম পাবে ২০ হাজার টাকা। আর রানার-আপ টিমের জন্য থাকছে ১০ হাজার টাকা পুরস্কার।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top