রাজশাহী রবিবার, ২৬শে জুন ২০২২, ১৩ই আষাঢ় ১৪২৯

দেশের উন্নয়নের স্বার্থে কর দিতে আহ্বান মেয়র লিটনের


প্রকাশিত:
১৬ জুন ২০২২ ২৩:৫০

আপডেট:
২৬ জুন ২০২২ ০৮:১০

ছবি: উদ্বোধনী অনুষ্ঠান

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, রাষ্ট্রের উন্নয়নে আমাদেরকে কর দিতে হবে। করের টাকা নাগরিকদের স্বার্থেই ব্যয় করা হয়।

বৃহস্পতিবার রাজশাহী নগরীতে ‘ইজি ট্যাক্স রাজশাহী’ নামের একটি আয়কর আইনজীবীদের প্রতিষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

মেয়র বলেন, আয় কর প্রদানকে অনেকে হয়রানি মনে করেন। তবে বিষয়টি অন্য ভাবে নিতে হবে। এটি বাধ্যতামূলক কোনো বিষয় নয়। জনগণ তার আয়ের একটি অংশ রাষ্ট্রকে দেয়, সেই অর্থ রাষ্ট্রের উন্নয়নে ব্যয় করা হয়। এই অর্থের অংশ নাগরিক সুবিধাদি বাস্তবায়নে কাজে লাগানো হয়।

দেশের মোট জনগণের মাত্র ২৫ লাখ মানুষ কর প্রদান করেন এটা আমাদের জন্য দুঃখজনক উল্লেখ করে মেয়র বলেন, অন্তত এক কোটি মানুষকে করের আওতায় আনার চেষ্টা করছে সরকার। ১৬ কোটি মানুষের মধ্যে ১ কোটি মানুষ ট্যাক্স দেয়ার যোগ্য নয়, এটা বিশ্বাস যোগ্য নয়। শুধু গার্মেন্টস ও প্রবাসী আয়ের উপরে নির্ভর হয়ে থাকলে চলবে না। রাষ্ট্রের উন্নয়নে কর দিতে হবে। কিভাবে কর দিতে হয় সেজন্য কর বিষয়ক আইনজীবিদের পরামর্শ নিতে হবে। করদাতা ও আয়কর প্রতিষ্ঠানের মধ্যে সুসম্পর্ক গড়ে তুলতে আইনজীবীদের ভূমিকা রয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কর অঞ্চল রাজশাহীর কর কমিশনার নূরুজ্জামান খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইজি ট্যাক্স রাজশাহীর সিনিয়র ম্যানেজিং পার্টনার এ্যাডভোকেট ফজলে করিম। অনুষ্ঠান সঞ্চালনা করেন এ্যাডভোকেট ও নোটারী পাবলিক শাহীন আহমদ।

 

 

আরপি/এসআর-১৩



আপনার মূল্যবান মতামত দিন:

Top