রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

মহানবীকে কটুক্তির প্রতিবাদ রাজশাহীর নার্সিং শিক্ষার্থীদের


প্রকাশিত:
১৩ জুন ২০২২ ২৩:৫৪

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১০:০৯

মহানবী হযরত মুহাম্মদ (সা:) ও তাঁর স্ত্রীকে নিয়ে ভারতের বিজেপি নেত্রীর কটুক্তির ঘটনায় প্রতিবাদ জানিয়েছেন রাজশাহীর নার্সিং শিক্ষার্থীরা। সোমবার (১৩ জুন) সকাল সাড়ে ১০টায় নগরীতে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে তারা এ প্রতিবাদ জানান। আগে নগরীর বন্ধগেট থেকে একটি মিছিল বের হয়। মিছিলটি বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে লক্ষিপুর মোড় হয়ে মেডিকেল কলেজ চত্বরে গিয়ে শেষ হয়।

এরপর সেখানে অনুষ্ঠিত হয় এক প্রতিবাদ সমাবেশে। কর্মসূচিতে নার্সিং শিক্ষার্থীদের সংগঠন এসবিজিএসএন আরএমইউ ব্রাঞ্চ‘র সভাপতি শাহরিয়ার সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক রাফিউল ইসলাম, অর্থ সম্পাদক হাবিবুল্লাহ আহমেদ, এসডব্লিউও‘র জয়নাল আবেদিন, মোস্তাফিজুর রহমান, ইসলামী ব্যাংক নার্সিং কলেজের আমিনুল ইসলাম নয়নসহ বিভিন্ন নার্সিং কলেজের শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

সমাবেশে নার্সিং শিক্ষার্থীরা বলেন, ইসলাম ধর্মের প্রাণপুরুষ হযরত মুহাম্মদ (সা:)। তিঁনি বিশ্ববাসীর রহমত হিসেবে দুনিয়ায় এসেছিলেন। অথচ তাকে নিয়ে ভারতে কটুক্তি করা হয়েছে। এটা মেনে নেয়া যায় না। কটুক্তিকারীদের শাস্তি দিতে হবে। তারা বলেন, হযরত মুহাম্মদ (সা:) মুসলিম জাহানের হৃদয়ের স্পন্দন। তাঁকে নিয়ে এরপর কেউ কোনো আপত্তিকর মন্তব্য করলে, তার পরিণাম ভাল হবে না।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top