রাজশাহী শনিবার, ২৮শে মে ২০২২, ১৫ই জ্যৈষ্ঠ ১৪২৯

সয়াবিনের মূল্য কারসাজির অভিযোগে তিন দোকানীকে জরিমানা


প্রকাশিত:
১৩ মে ২০২২ ১৭:৪৯

আপডেট:
১৩ মে ২০২২ ১৭:৫১

ছবি: অভিযান

রাজশাহী নগরীতে তিন তেল দোকানীকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। সয়াবিন তেলের মূল্য কারসাজির অভিযোগে তাদের মোট ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

শুক্রবার (১৩ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে তাদের এ জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়। কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ এ অভিযানে নেতৃত্ব দেন।

এ বিষয়ে হাসান আল মারুফ বলেন, ভোজ্যতেল গোডাউনে মজুদ রেখে তেলের দাম বাড়ানো, কৃত্রিম সংকট সৃষ্টিসহ নানা অনিয়ম রোধে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান অব্যাহত রয়েছে।

এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার নগরীর হড়গ্রাম বাজার, কোর্ট বাজার, কাশিয়াডাংগা মোড়, কাঁঠালবাড়িয়া বাজার, ঢালুর মোড় ও বিনোদপুর বাজার এলাকায় অভিযান পরিচালিত হয়েছে।

অভিযানকালে মূল্য তালিকায় খোলা তেলের দাম প্রদর্শন না করায় কাঁঠালবাড়িয়া এলাকার মেসার্স সাদেক স্টোরকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই অপরাধে বিনোদপুর বাজারের মেসার্স রব স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও নির্ধারিত মূল্যের চেয়েও বেশি মূল্যে খোলা সয়াবিন বিক্রির অপরাধে ঢালুর মোড়ে হযরত অয়েল মিলকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এই কর্মকর্তা।

 

 

আরপি/এসআর-১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top