রাজশাহী শনিবার, ২৮শে মে ২০২২, ১৫ই জ্যৈষ্ঠ ১৪২৯

রাজশাহীতে সাড়ে চার মণ ভেজাল গুড় উদ্ধার


প্রকাশিত:
১২ মে ২০২২ ১০:১০

আপডেট:
২৮ মে ২০২২ ০৬:২৮

ছবি: রাজশাহী পোস্ট

রাজশাহীর চারঘাটে ভেজাল গুড় তৈরির কারখানায় অভিযান চালিয়েছে পুলিশ। ওই সময় সাড়ে চার মণ ভেজাল গুড় ও গুড় তৈরিতে ব্যবহৃত ক্ষতিকর রাসায়নিক উপকরণ জব্দ করেছে চারঘাট থানা পুলিশ।

বুধবার (১১ মে) দুপুরের দিকে চারঘাট উপজেলার চারঘাট ইউনিয়নের মেরামতপুর দিরীপাড়া গ্রামে অভিযান চালিয়ে এসব জব্দ করে করা হয়। তবে অভিযানকালে পুলিশের উপস্থিতি টের পেয়ে সবাই পালিয়ে যায়।

বুধবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার ইফতে খায়ের আলম।

তিনি জানান, চারঘাটের মেরামতপুর দিরীপাড়া গ্রামে একটি ভেজাল গুড় কারখানার সন্ধান পায় পুলিশ। যেখানে চিনি, চুন হাইড্রোজ, ফিটকিরি ও ডালডাসহ বিভিন্ন ক্ষতিকারক রাসায়নিক উপাদান মিশিয়ে ভেজাল গুড় তৈরি করে দেশের বিভিন্ন এলাকায় সরবরাহ করা হতো।

তিনি আরও জানান, গোপন সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে দুপুরে অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে কারিগররা পালিয়ে যায়। তবে ঘটনাস্থল থেকে সাড়ে চার মণ ভেজাল গুড় ও গুড় তৈরির সরঞ্জাম জব্দ করা হয়। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে চারঘাট থানায় মামলা দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, চলতি বছরে রাজশাহী জেলা পুলিশের বিভিন্ন থানায় ভেজাল গুড় জব্দকরণ সংক্রান্ত মোট ১৮টি মামলা দায়ের হয়েছে। এসব মামলায় ভেজাল গুড় তৈরিতে ব্যবহৃত ক্ষতিকর বিপুল পরিমাণ রাসায়নিক উপকরণসহ ১১ হাজার ৪৬৫ কেজি ভেজাল গুড় জব্দ করা হয়েছে। এ ঘটনায় মোট ২০ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

 

 

আরপি/এসআর-১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top